পাকিস্তানে নির্বাচনের জন্য গঠিত তত্ত্বাবধায়ক সরকার নিরপেক্ষ নয়: ইমরান খান

প্রকাশিত: ২:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২৪

আন্তর্জাতিক ডেস্কঃ 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী কারারুদ্ধ ইমরান খান বলেছেন, ক্ষমতাধরদের কাছে আত্মসমর্পণ করলে আমার বিরুদ্ধে সব মামলার ইতি ঘটানো হবে। তিনি আরো দাবি করেন, পাকিস্তানে যে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করা হয়েছে তা নিরপেক্ষ নয়। এই নির্বাচন কমিশন নিরপেক্ষ নয় এবং অকার্যকর বলে প্রমাণিত হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

এতে বলা হয়, পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান এসব মন্তব্য করেছেন আদিয়ালা জেলে সাংবাদিকদের কাছে। শুক্রবার ঐ জেলের ভেতরে ইমরানের বিরুদ্ধে মামলার শুনানি হয়। ইমরান খান বলেন, ‘সাইফার ষড়যন্ত্র’ উন্মোচনের সাহস সম্পর্কে বার্তাও পাঠানো হয়েছিল। এই মামলায় গত বছর আগস্টে তাকে জেলে নেওয়া হয়।

পিটিআই প্রধান বলেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির বিরুদ্ধে তোষাখানা মামলা শেষ করে দেওয়া হয়েছে। মরিয়ম নওয়াজ তোষাখানা থেকে একটি বিএমডব্লিউ নিয়েছেন। তবে এ সম্পর্কে ঘোষণা দেননি তিনি। বিষয়টি প্রকাশ হয়ে পড়েছে।

ইমরান বলেন, পানামা কেলেঙ্কারি অনুযায়ী মরিয়মের চারটি ফ্ল্যাট আছে। কিন্তু জাতীয় জবাবদিহিতা বিষয়ক ব্যুরো (এনএবি) সেই মামলাও প্রত্যাহার করেছে। তিনি আরো বলেন, এসব ব্যক্তির মামলা বাতিল করে দেওয়া হয়েছে। তবে আমজাদ খান, সাদাকাত আব্বাসি ও নির্বাচনে অন্য প্রার্থীদের আটকে দেওয়া হয়েছে। তাদেরকে মনোনয়নপত্র পর্যন্ত জমা দিতে দেওয়া হয়নি। ইমরান খান দাবি করেন দেশে কোনো আইনের শাসন নেই। এজন্য দেশে অগ্রগতি নেই।

ইমরান খান বলেন, প্রকৃত একটি স্বাধীনতার জন্য, সমাজের দুর্বল মানুষদের জন্য এবং একটি প্রকৃত গণতন্ত্রে শক্তিধরদের বিচারের আওতায় আনার জন্য লড়াই করছিল পিটিআই। ফিলিস্তিন ইস্যুতে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, ফিলিস্তিনিরা গণহত্যার মুখোমুখি। তাদের ওপর যে নৃশংসতা চলছে বিশ্বে এর কোনো নজির নেই।