পিতৃস্নেহ কাল হলো শাহিনের

প্রকাশিত: ১২:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৪

উপজেলা প্রতিনিধি মিরসরাই (চট্টগ্রাম)

চট্টগ্রামের সীতাকুণ্ডে পিতৃত্বের স্বাদ নিতে গিয়ে গণপিটুনীর শিকার হয়েছেন মো. শাহিন আলম (৪২) নামে এক ব্যক্তি। উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বুধবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে এই ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

খোঁজ নিয়ে জানা গেছে, শাহিন পিতৃতের স্বাদ পেতে চেয়েছিলেন অনেকবার। চারটি কন্যা সন্তান জন্মের মাধ্যমে বাবাও হয়েছিলেন চারবার। কিন্তু ভাগ্য খারাপ হলে যা হয়। জন্মের পর বিভিন্ন সময়ে শাহিনের চারটি সন্তানই মারা যায়। এছাড়াও আরও অনেকবার তার স্ত্রীর গর্ভের সন্তান নষ্ট হয়। এ কারণেই গাড়িচালকের সহকারী শাহিন যেকোনো ছোট বাচ্চা দেখলেই পিতৃসুলভ আদর করেন। সামান্য আয়েই ছোট বাচ্চাদের আদর করে চকলেট-চিপস কিনে দেন তিনি। আর এটাই কাল হলো শাহিনের।

মাথায় হাত বুলিয়ে আদর করছিলেন ৬ বছর বয়সী ছোট্ট একটি মেয়েকে। আর এটা দেখে কোনো কিছু যাচাই-বাছাই না করে এলাকাবাসী শাহিনকে গণপিটুনী দেওয়া শুরু করেন। এ সময় বারবার আকুতি জানালেও কে শোনে কার কথা! স্থানীয় কোনো এক ব্যক্তির কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে নিয়ে এলে রক্ষা পান তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সীতাকুণ্ড থানার উপ-পরিদর্শক (এসআই) আমির হোসেন বলেন, ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক। এলাকাবাসী না জেনে শাহিন আলম নামে ওই লোকটিকে বেধড়ক পেটায়। পরে খবর পেয়ে আমরা ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে নিয়ে আসি। বাচ্চা ও তার অভিভাবক এবং এলাকাবাসীর সঙ্গে কথা বলে, সিসি ক্যামেরার ফুটেজ দেখে ও প্রয়োজনীয় তদন্ত করে নিশ্চিত হওয়ার পর নিরাপরাধ শাহিনকে স্থানীয় ইউপি সদস্য সোহেলের জিম্মায় ছেড়ে দেওয়া হয়।