প্রশিক্ষণের জন্য ভারতে যাচ্ছেন ৫০ বিচারক

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৫০ জন কর্মকর্তা (বিচারক) প্রশিক্ষণে অংশ নিতে ভারত সফরে যাচ্ছেন। এসব বিচারকেরা আগামী ৬ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত ভারতের ভ‚পালে অবস্থিত ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি এবং ভারতের একটি স্টেট জুডিসিয়াল একাডেমিতে অনুষ্ঠিতব্য প্রশিক্ষণে অংশ নেবেন। এ বিষয়ে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে গতকাল রোববার (২২ অক্টোবর) আদেশ জারি করেছে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।
আইন ও বিচার বিভাগের (বিচার শাখা-৩) উপসচিব (প্রশিক্ষণ) মো. শামছুদ্দীন মাসুমের সই করা অফিস আদেশে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশিত হয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের পরামর্শের পরিপ্রেক্ষিতে আগামী ৮-১৬ নভেম্বর পর্যন্ত ভারতের ভূপালে ন্যাশনাল জুডিসিয়াল একাডেমি এবং একটি স্টেট জুডিসিয়াল একাডেমিতে অনুষ্ঠিতব্য প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের ৫০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে অনুমতি প্রদান করা হলো।
এতে আরও বলা হয়, উল্লিখিত বিচার বিভাগীয় কর্মকর্তাদের নির্ধারিত সময়সূচি অনুযায়ী ওই প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য অনুরোধ করা হলো। এ প্রশিক্ষণের যাবতীয় ব্যয় ভারত সরকার বহন করবে। এতে বাংলাদেশ সরকারের কোনো আর্থিক সংশ্লেষ নেই।