প্রাইভেটকারে ২৫ কেজি গাঁজার চালানসহ গ্রেফতার ৫

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৭, ২০২৩

সাইফুল ইসলাম:
রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর অব্যাহত অভিযানেও থেমে নেই মাদক কারবারিরা। প্রতিদিনই রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় পৌঁছে যাচ্ছে মাদকের ছোট-বড় চালান। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে মাদক কারবারিরা প্রতিটি চালান বহনের ক্ষেত্রে কৌশল পরিবর্তন করছেন। কেউ প্রাইভেটকারে, কেউ বাজারের ব্যাগে ভরে লোকাল গণপরিবহনে, কেউ সিএনজি-রিকশায়, কেউ পণ্যবাহী ট্রাক-কাভার্ডভ্যানে অন্যান্য পণ্যের ভেতর বহন এমনটি মোটরসাইকেলের তেলের বা সিটের নিচে লুকিয়ে মাদক পরিবহন করে এক স্থান থেকে আরেক স্থানে সরবরাহ ও বিক্রি করে আসছেন। এবার এমনটিভাবে পেশাদার মাদক কারবারিরা প্রাইভেটকারে ভরে গাঁজার একটি চালান বহন ও বিক্রির অপেক্ষায় থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়েছে। ওই প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ-১৭-৪১৪৩) থেকে উদ্ধার করা হয়েছে ২৫ কেজি গাঁজা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এরা হলেন- মো. সুমন, মো. মানিক, ইমরান, মো. জুম্মান মোল্লা ও মো. সাদ্দাম হোসেন। আজ বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকালে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন অভিযানে নেতৃত্ব দেওয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. এরশাদুর রহমান।


তিনি জানান, গতকাল বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় তার নেতৃত্বে রাজধানীর শান্তিনগর এলাকায় অভিযান চালায় গোয়েন্দা-মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। এসময় একটি প্রাইভেটকার তল্লাশি চালিয়ে ২৫ কেজি গাঁজাসহ ৫ জনকে গ্রেফতার করা হয়।
ডিবির এসি মো. এরশাদুর রহমান জানান, গতকাল বুধবার সন্ধ্যার দিকে তারা গোপন সংবাদে জানতে পারেন- কতিপয় ব্যক্তি বিপুল পরিমান গাঁজার চালান নিয়ে পল্টন মডেল থানার শান্তিনগর এলাকায় একটি সাদা রঙয়ের প্রাইভেটকারসহ অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে তাদের অবস্তান নিশ্চিত হয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালানো হয়। এসময় ওই প্রাইভেটকার থেকে ২৫ কেজি গাঁজা উদ্ধার ও প্রাইভেটকারসহ ৫ জনকে গ্রেফতার করা হয়। তখন গ্রেফতারদের হেফাজত থেকে ২টি মুঠোফোন জব্দ করা হয়।
তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা দেশের সীমান্ত এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে বিভিন্ন পরিবহনে করে নানান কৌশলে ঢাকায় প্রবেশ করতো। এরপর তারা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় গাঁজা বিক্রি করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে ডিএমপির পল্টন মডেল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু হয়েছে। ওই মামলায় গ্রেফতারদের আজ দুপুরের দিকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকসহ অন্যান্য অপরাধ নির্মূলে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন গোয়েন্দা পুলিশের কর্মকর্তা মো. এরশাদুর রহমান।