ফরিদপুরে রুমা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৪

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের ব্যবস্থাপনা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রুমা সুলতানাকে পাশবিক নির্যাতন করে হত্যার প্রতিবাদ ও হত্যাকারীর বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর সোয়া ১২টায় সরকারি রাজেন্দ্র কলেজ শহর ক্যাম্পাসে শিক্ষক শিক্ষার্থীদের অংশগ্রহণে কর্মসূচি পালন করা হয়।

রাজেন্দ্র কলেজের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে ব্যবস্থাপনা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আবরার নাদিম ইতুর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন, ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ এস এম আব্দুল হালিম, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান সন্তোষ কুমার বাগচী, সহকারী অধ্যাপক ইয়াদ আলী, আলমগীর হোসেন, রফিকুল ইসলাম, সাধারণ শিক্ষার্থী মামুন রহমান, সাবিকুন নাহার, নিরব ইমতিয়াজ শান্ত প্রমুখ। এ সময় প্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, রুমাকে তার স্বামী হত্যা করে হাসপাতালে ভর্তি করে। পরে তার মৃত্যু নিশ্চিত হওয়ার পর মৃত্যুকে ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য নানা কৌশল অবলম্বন করে তার স্বামী সাগর হোসেন। মৃত্যুর আসল ঘটনা উন্মোচন করতে মধুখালী থানায় মামলা দিতে গেলে তারা মামলা নেওয়া থেকে বিরত থাকে। এই হত্যার সঙ্গে জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, রুমা সুলতানার বাড়ি জেলার মধুখালী উপজেলার গ্যারাখোলা এলাকায়। তার স্বামীর বাড়িও একই এলাকায়। গত ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় রুমাকে মধুখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।