ফিরলেন উইলিয়ামসন-হেনরি-ফার্গুসন, বিশ্রামে রাচিন

প্রকাশিত: ১:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৪

খেলাধুলা ডেক্স :

কালো রাত কেটে নতুন সূর্য উঠতে শুরু করেছে নিউজিল্যান্ড ক্রিকেটে। বিশ্বকাপ থেকে ইনজুরিতে ধুঁকতে থাকা নিউজিল্যান্ড স্কোয়াডে ক্রিকেটারদের এবার মাঠের ফেরার সংবাদে সমৃদ্ধশালী হয়ে উঠছে দেশটির ক্রীড়া সংবাদের পাতা। সফলভাবে ইনুজরি কাটিয়ে দলে ফিরেছেন চার কিউই ক্রিকেটার-কেন উইলিয়ামসন, ম্যাট হেনরি, ডেভন কনওয়ে ও লকি ফার্গুসন।

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য পূর্ণশক্তির দল স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তবে বিশ্রামে রাখা হয়েছে অলরাউন্ডার রাচিন রাবিন্দ্রাকে। গত বছরের আগস্ট থেকে দলে একটানা খেলেছেন রাচিন। যে কারণে তাকে কয়েকদিনের বিরতি দেওয়ার বিষয়ে ভেবেছে টিম ম্যানেজমেন্টভারত বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নেমে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন হেনরি। সেই চোটে এখন পর্যন্ত মাঠের বাইরে তিনি। আগামী ৫ জানুয়ারি ঘরোয়া ক্রিকেট সুপার স্ম্যাশ টি২০ খেলার মাধ্যমে মাঠে ফিরবেন এই ডানহাতি বোলার।

পেসার ফার্গুসনও বিশ্বকাপে গোড়ালির ইনজুরিতে পড়েছেন। স্কোয়াডে ফিরলে প্রথম দুটি-টোয়েন্টি খেলতে পারবেন না তিনি। তার জায়গায় এই দুটি ম্যাচে খেলবেন বেন সিয়ার্স।এদিকে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে ছিলেন উইলিয়ামসন। হাঁটুর ইনজুরিতে চেকআপ করতে হবে বিধায় পাকিস্তানের বিপক্ষেও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি খেলতে পারবেন না তিনি। এছাড়া বাকি ৪টি ম্যাচে অধিনায়কের দায়িত্ব নিয়েই খেলবেন উইলিয়ামসন।

ক্রিকেটারদের দলে ফেরার বিষয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘ম্যাট, ডেভন, লকি ও কেনের দলে ফেরাটা একটি বড় খুশির সংবাদ। তারা নিজেদের জায়গায় মানসম্মত ক্রিকেটার। তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা দলের শক্তি বাড়াবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাত্র তিনটি সিরিজ রয়েছে; আমাদের প্রস্তুতির জন্য সবগুলো ম্যাচই গুরুত্বপূর্ণ।’