ফের রিমান্ডে সাবেকমন্ত্রী গোলাম দস্তগীর গাজী

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২৪

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ-১ (রুপগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী এবং গাজী গ্রুপের কর্ণধার গোলাম দস্তগীর গাজীকে (বীরপ্রতীক) জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলী শুনানি শেষে তাঁর রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত পারভেজ হত্যা মামলায় ফতুল্লা থানা পুলিশ গোলাম দস্তগীরকে শ্যোন অ্যারেস্ট দেখায়। পরে পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।
২২ আগস্ট পারভেজ হোসেন (২৩) হত্যার ঘটনায় তার বাবা সোহরাব হোসেন বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজীসহ ১৭৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৮০ জনকে আসামি করা হয়।

ঢাকার শান্তিনগরে একটি বাসা থেকে ২৪ আগস্ট গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার করে ঢাকা গোয়েন্দা পুলিশ। পরে ১৯ জুলাই চনপাড়া বস্তির সামনে পুলিশের গুলিতে নিহত দশম শ্রেণির ছাত্র রোমান হতা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে ২৫ আগস্ট ৬ দিনের রিমান্ডে নেওয়া হয়। পরে আড়াইহাজারের দুটি হত্যা মামলায় পাঁচদিন এবং বুধবার পারভেজ হত্যা মালায় পাঁচদিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।