বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির শ্রদ্ধ

প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন হিসেবে স্বীকৃতি প্রাপ্ত বঙ্গবন্ধু সৈনিক লীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটি ঘোষণা দেওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বঙ্গবন্ধু সৈনিক লীগের নেতৃবৃন্দ।

আজ (শুক্রবার) সকালে সংগঠনের কার্যনিবার্হী কমিটির সভাপতি আলহাজ্ব জনাব মোঃ হারুন অর রশিদ ও বিপ্লবী সাধারণ সম্পাদক তামজীদ বিন রহমান তূর্য নেতৃত্বে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ১০১ সদস্য বিশিষ্ট কমিটির নেতৃবৃন্দ ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিনের নেতৃবৃন্দ সহ প্রায় পাঁচ শতাধিক নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদন শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারে সদস্যদের আত্মার মাগফিরাত কামনা এবং সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম বজলুল রহমানসহ যারা মৃত্যু বরণ করেছেন সেই সকল নেতাকর্মীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। দোয়া মুনাজাত পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক তামজীদ বিন রহমান তূর্য।

নেতাকর্মীদের নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। বক্তব্য কালে বলেন আগামী কাল শনিবার (০৮-০৭-২০২৩) বিকেল ৩ ঘটিকায় জাতীয় প্রেসক্ল্যাবের ২য় তলায় তোফাজ্জল হোসেনের হলরুমে নব গঠিত কেন্দ্রীয় কমিটির পরিচিত সভা অনুষ্ঠিত হবে।
উল্লেখ্য গত ২০২২ সালের (১৮ নভেম্বর) শুক্রবার কৃষিবিদ ইনস্টিটিউটশন মিলনায়তনে সংগঠনের সম্মেলন শেষে বঙ্গবন্ধু সৈনিক লীগের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
এ সম্মেলনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শিরিন আহমেদ এমপি।

সম্মেলন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংগঠনের সাধারণ সম্পাদক তালুকদার সারোয়ার হোসেন প্রমুখ।

পূর্ণাঙ্গ কমিটির তালিকা 

কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন আলহাজ্ব হারুন অর রশীদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন তানজিল বিন রহমান তুর্জ। নতুন কমিটির সহ-সভাপতি নির্বাচিত হন শহীদুর রহমান, এএসএম শাসুদ্দোহা, এম এ কাশেম ও সওকত আজম, যুগ্ম সাধারণ সম্পাদক হন এমএ এলাহি শিমুল।