বরিশালে পরিত্যক্ত অবস্থায় মিলল সাউন্ড গ্রেনেড

প্রকাশিত: ২:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৪

বরিশাল প্রতিনিধি:

বরিশাল নগরীর ফরেস্টার বাড়ি এলাকায় পরিত্যক্ত অবস্থায় একটি সাউন্ড গ্রেনেড পাওয়া গেছে।
মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) সকালে স্থানীয়রা গ্রেনেডটি দেখতে পেয়ে পুলিশে খবর দেন। অবিস্ফোরিত গ্রেনেডটি উদ্ধারে কাজ করছে সেনাবাহিনীর বিস্ফোরক ইউনিট।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) সহকারী পুলিশ কমিশনার নাফিছুর রহমান।
তিনি বলেন, সকালে ৯৯৯-এ ফোন করা হলে তারা বিষয়টি জানাতে পারি। এরপর পুলিশ ফরেস্টার বাড়ি এলাকা ঘিরে রাখে। পরে স্থানীয় পোস্টাল কলোনির দেয়াল ঘেঁষা এলাকায় পরিত্যক্ত অবস্থায় গ্রেনেডটি দেখতে পায় পুলিশ। বিষয়টি তাৎক্ষণিকভাবে সেনাবাহিনীকে জানানো হলে কিছুক্ষণ পর তারা এসে এলাকাটি ঘিরে রাখে।

পুলিশ কর্মকর্তা নাফিছুর রহমান আরও বলেন, সেনাবাহিনীর একটি বিস্ফোরক বিশেষজ্ঞ টিম এসে গ্রেনেডটি নিষ্ক্রিয় করে উদ্ধার করবে। এরই মধ্যে সেনাবাহিনীর টিম ইউনিট ঘটনাস্থলে এসেছে। ধারণা করা হচ্ছে যৌথবাহিনীর অভিযান এড়াতে কেউ এটিকে ফেলে গেছেন।
গোয়েন্দা শাখার বিএমপির উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন মজুমদার বলেন, ছাত্র আন্দোলনের সময় ওই এলাকাটিতে ব্যাপক সহিংসতা হয়েছিল। ওই সময় পুলিশ প্রচুর পরিমাণে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ব্যবহার করে। ধারণা করা হচ্ছে, পুলিশের কাছ থেকে পড়ে যাওয়া অব্যবহৃত সাউন্ড গ্রেনেড এগুলো। তবে পরীক্ষার পর বিস্তারিত বলা যাবে।

উল্লেখ্য, এর আগে সোমবার (০৯ সেপ্টেম্বর) নগরীর ফরেস্টার বাড়ির পোল সংলগ্ন এলাকার ডাক বিভাগের মেইল প্রসেসিং অফিসের বাউন্ডারির ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় আরেকটি গ্রেনেড উদ্ধার হয়েছিল।