বসুন্ধরায় তেলাপোকা মারার স্প্রেতে’ দুই শিশুর মৃত্যু: গ্রেফতার ১

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, জুন ৬, ২০২৩

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় তেলাপোকা মারার স্প্রে’র বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর অভিযোগে ভাটারা থানায় দায়ের করা মামলায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ।সোমবার (৫ জুন) রাতে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার টিটু মোল্লা ‘দ্য পেস্ট কন্ট্রোল’ নামের কোম্পানির কর্মকর্তা। মঙ্গলবার (৬ জুন) ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, দুই শিশুর মৃত্যুর ঘটনায় বালাইনাশক (পেস্ট কন্ট্রোল) কোম্পানির কর্মকর্তা টিটু মোল্লাকে আমরা গ্রেফতার করেছি। তিনি ওই বাসায় তেলাপোকা মারার বিষ স্প্রে করেছিলেন। তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি।

শুক্রবার (২ জুন) বসুন্ধরা আবাসিক এলাকার আই বক্লের নতুন বাসায় পেস্ট কন্ট্রোল সার্ভিসের কর্মীরা এসে স্প্রে করে দিয়ে যান। এর প্রায় ১৫ ঘণ্টা পর পরিবারের সদস্যরা বাসায় প্রবেশ করেন। কিছুক্ষণ পর তারা অসুস্থ হয়ে পড়েন। ছোট ভাই শাহিল মোবারত জায়ান (৯) বাসাতেই মারা যায়। হাসপাতালে নেওয়ার পর শাহিলের বড় ভাই শায়েন মোবারত জাহিনেরও (১৫) মৃত্যু হয়। তাদের মা-বাবা ও বোনও অসুস্থ হয়ে হাসপাতালে যান। তবে তারা বড় ধরনের বিষক্রিয়া না হওয়ায় ভর্তি না করে ছেড়ে দেওয়া হয়।

এর আগে রবিবার (৪ জুন) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় তেলাপোকা মারার স্প্রে’র বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যুর অভিযোগ ওঠে।

এই ঘটনার পর সোমবার ( ৫ জুন) রাতে ভাটারা থানায় মামলা দায়ের করেন নিহত দুই শিশুর বাবা মোবারক হোসেন। পুলিশ জানায়, একটি পেস্ট কন্ট্রোল কোম্পানির বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে।