বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি’র নির্বাচনে ‘আহমেদুল-লুৎফর’ পরিষদের জয়লাভ

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
‘বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি’র (বিআরপিওডবিøউএ) ২০২৩-২০২৫ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (৯ ডিসেম্বর) বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম, রাজারবাগে ২০২৩-২০২৫ নির্বাচন অনুষ্ঠিত হয়।
নির্বাচনের প্রথম পর্বে সকালে সমিতির বার্ষিক সাধারণ সভায় বাংলাদেশ পুলিশ’র ইন্সপেক্টর জেনারেল ও সমিতির প্রধান পৃষ্ঠপোষক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সমিতির ভারপ্রাপ্ত সভাপতি অবসরপ্রাপ্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়ালিয়ার রহমানের সভাপতিত্বে সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমানসহ কর্মরত ও অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
দ্বিতীয় পর্বে রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে বেলা আড়াইটায় ভোটগ্রহণ শুরু হয় এবং বেলা সাড়ে ৫টায় শেষ হয়। যে সমস্ত অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার সমিতির সদস্য কেবলমাত্র তারাই ভোটগ্রহণ পর্বে উপস্থিত থেকে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে ‘আহমেদুল হক-লুৎফর’ পরিষদের সকলে নিরঙ্কুশ জয়লাভ করেন।
বিআরপিওডবিøউএ’র নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা এ.টি. আহমেদুল হক চৌধুরী সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোঃ ওয়ালিয়ার রহমান সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সাত্তার সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোঃ নাজমুল হক সহ-সভাপতি, মিয়া লুৎফর রহমান চৌধুরী মহাসচিব, মোঃ আব্দুল কুদ্দুস খান কোষাধ্যক্ষ, মোঃ সিরাজুল ইসলাম যুগ্ম-মহাসচিব, মোঃ বক্তিয়ার হোসেন ভ‚ঁঞা যুগ্ম-মহাসচিব, কাজী শাহাবুদ্দিন আহম্মদ দপ্তর সম্পাদক, নাসির উদ্দিন খান লাইব্রেরী ও ডরমেটরী সম্পাদক এবং সহকারী কোষাধ্যক্ষ: মোঃ জাহিদ আলম বিশ্বাস।
এছাড়া সদস্য পদে নির্বাচিতরা হলেন- এস.এম গোলাম মোস্তফা, এম এ মালেক, সেতারা বেগম, হাম্মাদ আবদুল আওয়াল, ফরিদ উদ্দিন আহমেদ, মোঃ ওবায়দুল হক, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ নজরুল ইসলাম মিয়া, মোঃ ইন্তেজার রহমান, মোঃ আবদুল ফাত্তাহ খান ও মোঃ আমীর আলী।
উল্লেখ্য, বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি একটি কল্যাণধর্মী প্রতিষ্ঠান হিসেবে সুপরিচিত। গত ৪০ বছর যাবত এ সমিতি মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।