বাংলাদেশে মাটিতেই বিদায় বললেন উইলিয়ামস

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, মে ১২, ২০২৪

খেলাধুলা ডেস্ক:

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজের প্রথম ম্যাচটা বাংলাদেশের মাটিতেই খেলেছিলেন শন উইলিয়ামস। সেখানেই বিদায় বললেন এই ফরম্যাটকে। রোববার (১২ মে) বাংলাদেশের বিপক্ষে শেষ ম্যাচের পর সতীর্থদের অবসরে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার।

বাংলাদেশ সিরিজের বাকি ম্যাচগুলোতে একাদশে ছিলেন না উইলিয়ামসস। অভিজ্ঞ এই ক্রিকেটার সুযোগ পেয়েছেন কেবল শেষ ম্যাচেই। এদিন ব্যাট এবং বল হাতে উল্লেখযোগ্য কোনো অবদান রাখতে না পারলেও জয় দিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষ করেছেন উইলিয়ামস। ম্যাচ শেষে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ড্রেসিংরুমে সতীর্থদের সামনে অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত নিলেও ওয়ানডে এবং টেস্ট খেলা চালিয়ে যাবেন উইলিয়ামস। লম্বা ক্যারিয়ারে ৮১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন উইলিয়ামস। ২৩.৪৮ গড় ও ১২৬.৩৮ স্ট্রাইক রেটে ১৬৯১ রান করেছেন, ফিফটি ছিল ১১টি। বাঁহাতি স্পিনেও তিনি ছিলেন কার্যকর, ৭৩ ইনিংসে বল করে ৯.৯৩ ইকোনমি রেটে ৪৮ উইকেট নিয়েছেন।

বিদায়ের দিনে ব্যাটিংয়ে নামার সুযোগ হয়নি উইলিয়ামসের। তিনি নামার আগেই জয় তুলে নিয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশের দেয়া ১৫৮ রানের লক্ষ্য ৮ উইকেট এবং ৯ বল হাতে রেখে জিতেছে উইলিয়ামসের দল। বোলিংয়ে এক ওভার হাত ঘুরিয়েছেন। তাতে ১২ রান দিয়ে কোনো উইকেট পাননি।