বিমানবাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের (জেসিএসসি) সনদপত্র বিতরণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) কক্সবাজারে বিমানবাহিনী ঘাঁটিতে ১২৩তম এ জেসিএসসি সনদ বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ সমাপ্তকারী কর্মকর্তাদের মধ্যে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন। আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
আইএসপিআর জানায়, ১৩ সপ্তাহের এই জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৬ জন এবং রাজকীয় সৌদি বিমানবাহিনীর একজন কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণার্থী কর্মকর্তাদের সার্ভিস, ইন্টার সার্ভিস এবং জয়েন্ট সার্ভিস পরিমণ্ডলে কমান্ড ও স্টাফ দায়িত্ব পালনে পারদর্শী করে তুলতে এই কোর্সটি বিশেষভাবে সাজানো হয়। প্রধান অতিথি এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান অনুষ্ঠানস্থলে পৌঁছালে কক্সবাজারের বিমানবাহিনী ঘাঁটির অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এ কে এম মনিরুল বাহার এবং কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের (সিএসটিআই) অধিনায়ক গ্র“প ক্যাপ্টেন মো. নওশাদ ফাতেমী তাকে স্বাগত জানান। পরে সিএসটিআই অধিনায়ক স্বাগত বক্তব্যে ১২৩তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।
প্রধান অতিথি প্রশিক্ষণ সমাপ্তকারী সব কর্মকর্তাদের মাঝে প্রশিক্ষণ সমাপনী সনদপত্র এবং কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার মির্জা মোহাম্মদ আশফাককে ‘বিমানবাহিনী প্রধানের ট্রফি’ প্রদান করেন। এছাড়া বিমানবাহিনী প্রধান তার ভাষণে উত্তীর্ণ সব কর্মকর্তার জন্য দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন।
অনুষ্ঠানে আরও ছিলেন বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রতিষ্ঠানের সামরিক ও বেসামরিক প্রশিক্ষক এবং স্থানীয় সংসদ সদস্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।