বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৪

ক্রীড়া ডেস্ক:

পর্দা উঠলো নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের। উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশের মেয়েরা। বৃহস্পতিবার (৩ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের শারজায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।
এবারের আসরটি বাংলাদেশে হওয়ার কথা থাকলেও দেশের সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে পরিবর্তন করা হয় ভেন্যু। যার কারণে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে সংযুক্ত আবর আমিরাতে।
২০১৪ সালের পর টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়শূন্য বাংলাদেশের মেয়েরা। স্কটল্যান্ডের বিপক্ষে সেই জয়খরা কাটাতে চায় টাইগ্রেসরা। ম্যাচের আগে অধিনায়ক জ্যোতি বলেছিলেন, ‘আমরা যতগুলো বিশ্বকাপ খেলেছি, নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১৪ ছাড়া বলার মতো তেমন বলার কিছু করতে পারিনি। আমাদের জন্য এটা অনেক বেশি গুরুত্বপূর্ণ এজন্য যে, আমরা চাই যেন এই বিশ্বকাপটা মনে রাখার মতো হয়। এটা খুবই হতাশাজনক। কিন্তু আমি বিশ্বাস করি, এই দুঃখ এবার ঘোচাতে পারব। যেন আমাদের এই দুঃখ আর না থাকে। শুরুটা করতে চাই স্কটল্যান্ডের ম্যাচ দিয়েই।’
বাংলাদেশ একাদশ: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মারুফা আক্তার, সাথী রানী, মুর্শিদা খাতুন, রিতু মণি, নাহিদা আক্তার, তাজ নিহার , সুবহানা মোস্তারি, ফাহিমা খাতুন, স্বর্না আক্তার, রাবেয়া খান।