ভাঙ্গা-কুয়াকাটায় ৬ লেনের রুটের সঙ্গে রেললাইন হবে: মেনন

প্রকাশিত: ৩:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৪

জেলা প্রতিনিধি, বরিশাল

বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বরিশালের পর্যটন খাতের উন্নয়নে ফাইভ স্টার পর্যটন হোটেল এবং প্রশিক্ষণ কেন্দ্র করা হবে। ভাঙ্গা থেকে কুয়াকাটা পর্যন্ত ৬ লেন সড়কের জন্য প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন। সেই সঙ্গে কুয়াকাটা পর্যন্ত রেললাইন হবে। ভোলার গ্যাস বরিশালে আনা হবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় বরিশাল প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

মেনন বলেন, ৭ জানুয়ারির নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। এ নির্বাচন আমাদের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই চ্যালেঞ্জে সফল হয়েছি। বিএনপি-জামায়াত নির্বাচন বানচাল করার চেষ্টা করেছিল। কিন্তু তারা সফল হয়নি। সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে ভোট দিয়ে তাদের প্রত্যাখ্যান করেছে।

রাশেদ খান মেনন বলেন, ১৫ বছর ঢাকায় জনপ্রতিনিধি ছিলাম। তখন আমার নির্বাচনী এলাকায় বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড করেছি। তবে আমার জন্মস্থান বরিশালের সঙ্গে সব সময় যুক্ত ছিলাম। বরিশাল বিভাগ হলেও উন্নয়নে অনেক পিছিয়ে আছে। তাই এখন আমার একমাত্র ধ্যান-ধারণা বরিশালের উন্নয়নে কাজ করা। যেহেতু বরিশালে আছি তাই প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়গুলো নিয়ে আলোচনা করে শিগগির কাজগুলো করার চেষ্টা করব।

সারাদেশের সঙ্গে বরিশালের যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হবে জানিয়ে মেনন বলেন, উজিরপুর-বানারীপারা উপজেলা উন্নয়ন বঞ্চিত। সড়কগুলোর অবস্থা খুব একটা ভালো নয়। সাধারণ মানুষের চলাচলে খুবই কষ্ট হচ্ছে। তাই সড়ক উন্নয়নে প্রথমে কাজ শুরু করব। উজিরপুর ও বানারীপাড়া উপজেলা নদীবেষ্টিত। সমগ্র দেশের সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সন্ধ্যা নদী ও হাবিবপুর নদীর ওপর ব্রিজ করা প্রয়োজন। এ বিষয়টি সংসদে উত্থাপন করব এবং শিগগিরই যাতে সেতু হয় তার ব্যবস্থা গ্রহণ করব।

মতবিনিময় সভায় ওয়ার্কার্স পার্টি বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট নজরুল হক নিলু, সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শেখ মো. টিপু সুলতান, ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সহ-সভাপতি শামিল শাহরুখ তমাল প্রমুখ উপস্থিত ছিলেন।