ময়লাবাহি গাড়ির চাপায় নারীর মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর যাত্রাবাড়ী ভাঙ্গা প্রেস এলাকায় একটি ময়লাবাহি গাড়ির চাকায় পিষ্ট হয়ে নাজমা বেগম (৪৬) নামে এক নারীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতের স্বজনদের অভিযোগ— ওই ময়লার গাড়িটি (ট্রাক) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)। তবে, দক্ষিণ সিটির গাড়ির চাপায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের। আজ শনিবার (৫ আগস্ট) ভোর পাঁচটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এরপর গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। নাজমা বেগম ভোলার বোরহানউদ্দিনের উখিয়া গ্রামের মৃত ইউনুস মিয়ার স্ত্রী।

নিহত নাজমা বেগমের স্বজনদের অভিযোগ— ওই ময়লার গাড়িটি ডিএসসিসির। তবে, দক্ষিণ সিটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘কিছু গণমাধ্যমে করপোরেশনের ময়লার গাড়ির চাপায় এক নারী নিহত হয়েছেন বলে অনুমান-নির্ভর সংবাদ প্রচার করা হচ্ছে। বর্জ্যবাহী কোনো গাড়িতে শনিবার ভোরে কেউ নিহত বা আহত হয়নি। গাড়িচাপায় কেউ মারা গেলেই তা যাচাই-বাছাই না করেই করপোরেশনের ওপর দায় চাপানো দায়িত্বশীল আচরণ হতে পারে না। কেউ কোনো গাড়ি হতে রাস্তায় ছিটকে পড়লে সঙ্গে সঙ্গেই তার শরীরের ওপর দিয়ে চালিয়ে যাওয়া গাড়ি করপোরেশনের বর্জ্যবাহী গাড়ি হবে — এটি ব্যক্তি বিশেষের ধারণাগত সিদ্ধান্ত হতে পারে। করপোরেশনের বর্জ্যবাহী গাড়িগুলো অনেক ভারী হয় এবং সেসব গাড়ি দ্রুতগামী নয়, বিধায় ব্যক্তি বিশেষের সে ধারণা সঠিক নয়। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বস্তুনিষ্ঠ, বাস্তব ও তথ্যভিত্তিক সংবাদ প্রচারকে স্বাগত জানায়। তাই কোনো ধরনের অনুমাননির্ভর, কল্পিত ও বাস্তবতা বিবর্জিত সংবাদ প্রচার না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকভাবে অনুরোধ করা হচ্ছে।

নিহত নাজমা বেগমের ছেলে আব্দুল মমিন জানান, চিকিৎসার জন্য ভোলা থেকে নাজমা বেগম আজই আসেন ঢাকায়। সদরঘাট থেকে ব্যাটারিচালিত একটি রিকশায় উঠেন তিনি। শনির আখড়ার দিকে যাওয়ার সময় ভাঙ্গা প্রেস লাল মসজিদের সামনে ম্যানহোলের ঢাকনার সঙ্গে রিকশার ধাক্কা লাগে। এতে রিকশা থেকে ছিটকে পড়লে পেছন থেকে একটি সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাকায় পিষ্ট হন। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।