মাথায় ইট পড়ে নারী ব্যাংক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় হত্যা মামলা

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২৪

সাইফুল ইসলাম:

রাজধানীর মৌচাকের একটি ভবন থেকে ইট পড়ে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক দীপান্বিতা বিশ্বাসের মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের স্বামী তরুণ কুমার বিশ্বাস বাদী হয়ে ডিএমপির রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এদিকে গতকাল বিকেলে ঢামেক মর্গে ময়নাতদন্ত শেষে পরিবারের নিকট তার লাশ হস্তান্তর করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন রমনা থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ।
তিনি বলেন, মাথায় ইট পড়ে দীপান্বিতা বিশ্বাস দীপু নামে সদরঘাট বাংলাদেশ ব্যাংকের এক কর্মকর্তার মৃত্যুর ঘটনায় থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। মামলার বাদী নিহতের স্বামী তরুণ কুমার বিশ্বাস। মামলায় আসামি অজ্ঞাত। এ বিষয়ে পুলিশ তদন্ত করছে। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলেও জানান এসআই আব্দুল্লাহ।
জানা যায়, নিহত দীপান্বিতা বিশ^াসের ৩ বছরের একটি সন্তান রয়েছে। সন্তান ও স্বামীকে নিয়ে সিদ্ধেশ্বরীর মগবাজার এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষের ছাত্রী এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক ছাত্রী ছিলেন। তার গ্রামের বাড়ি সাতক্ষীরা জেলায়।
এদিকে ঢামেক মর্গ সহকারী সেকেন্দার আলী ও শ্রী রামু চন্দ্র দাস নিউজ পোস্টকে বলেন, আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে নিহতের ময়নাতদন্ত সম্পন্ন করা হয়। এরপর থানা পুলিশের উস্থিতিতে আইনি প্রক্রিয়া অনুসরণ করে বিকেল ৪টার দিকে নিহতের স্বামী তরুণ বিশ্বাসের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। এ সময় নিহতের পরিবারের সদস্য ও সহকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, গতকাল বুধবার (১০ জানুয়ারি) সন্ধ্যার পর রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভারের পাশ দিয়ে হেঁটে নিজ বাসায় যাচ্ছিলেন সদরঘাটস্থ বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা দীপান্বিতা বিশ্বাস দীপু। এ সময় হঠাৎ করেই নির্মাণাধীন একটি ভবন থেকে তার মাথার ওপর ইট আঁছড়ে পড়ে। এতে তিনি ঘটনাস্থলেই প্রাণ হারান। মাথায় ইট পড়ে মৃত্যুর ঘটনা আশপাশে থাকা সিসিটিভি ক্যামেরায়ও ধরা পড়ে। ফুটেজে দেখা গেছে, সন্ধ্যা ৭টা ২৯ মিনিটে হাতে একটি ব্যাগ নিয়ে হেঁটে নিজ বাসায় ফিরছিলেন দীপান্বিতা বিশ্বাস দীপু সানা। হঠাৎ মাথায় ইট পড়লে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে ডাক্তার মৃত ঘোষণা করেন।