মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের নেটওর্য়াক ‘সংযোগ’র কমিটি

প্রকাশিত: ৫:১৮ অপরাহ্ণ, মে ১২, ২০২৪

মোঃ সাইফুল ইসলামঃ 

মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের নেটওয়ার্ক ‘সংযোগ’র নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে।রোববার (১২ মে) রাজধানীর কেরাণীগঞ্জের ঘাটারচরে একটি রেস্টুরেন্ট অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় দ্বিবার্ষিক কার্যক্রম পর্যালোচনাসহ ২০২৪-২৫ কার্যবর্ষের জন্য এই নির্বাহী পরিষদ গঠন করা হয়।

নব-নির্বাচিত কার্যনির্বাহী পরিষদে ঢাকা আহছানিয়া মিশনের স্বাস্থ্য ও ওয়াশ সেক্টরের পরিচালক ইকবাল মাসুদকে সভাপতি ও ওমেগা পয়েন্টের শ্যামল জাকারিয়াকে সাধারণ সম্পাদক করে এই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন, সহ-সভাপতি শাহাবুদ্দিন চৌধুরী সুমন (উৎস) (ঢাকা), মঞ্জুর হোসেন পিন্টু (অঙ্কুর) চট্টগ্রাম, মনোয়ারুল কাদির মাসুম (স্নেহা) (রংপুর), সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান শাহীন (ডিটিসি) (সিরাজগঞ্জ), মাহবুব এ খোদা মনি (রিলেশন) (জামালপুর), কামাল আহমেদ খান (বাঁধন) (সুনামগঞ্জ), অর্থ সম্পাদক মনির হোসেন (পিসফুল লাইফ) (ঢাকা), সাংগঠনিক সম্পাদক আশরাফুল হক তুহিন (রেঁনেসা) (রংপুর), দপ্তর সম্পাদক আব্দুস সাত্তার (দিনের আলো) (ঢাকা), প্রচার সম্পাদক হাসিবুল হোসেন মামুন (সৃষ্টি) (ঢাকা), নির্বাহী সদস্য ইমামুল ইসলাম রনি (সোবার লাইফ), শামীম খান (আশ্রয়) (ঢাকা), রাসিদুজ্জামান রনি (আশ্রয় নীড়) ঢাকা, আব্দুল হামীদ বাবু (আমি) (ঢাকা), লুৎফর রহমান মানিক (সেইফ হোম), মোস্তাফিজুর রহমান সুমন (হলি কেয়ার) (বরিশাল), মাসুম আহমেদ (নিউনীড়), দিপু মানিক (সূর্য) (ঢাকা), ও তুহিন তালুকদার (নিউ ফিউচার লাইফ) (ঢাকা)।

এছাড়া, ‘সংযোগ’ এর সাবেক সভাপতি বিওয়াইএফসি কান্ট্রি ডিরেক্টর ড. পিটার হালদার, সাবেক সহ-সভাপতি শফিকুর রহমান (খোকন) ও মো. নজরুল ইসলামকে উপদেষ্টামণ্ডলীর সদস্য করা হয়।উল্লেখ্য, মাদকনির্ভরশীল রোগীর চিকিৎসা ও পুনর্বাসনে কর্মরত প্রতিষ্ঠান এবং সংগঠনের গুণগত মানোন্নয়নের লক্ষ্যে ও মাদকবিরোধী কার্যক্রম পরিচালনা করার জন্য ২০১৫ সালের ৩০ এপ্রিল বাংলাদেশের মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের নেটওর্য়াক সংযোগ আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।