মানিকগঞ্জে শাপলা ফুল তুলতে গিয়ে ২ শিশুর মৃত্যু

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৪

মানিকগঞ্জ প্রতিনিধি:

জাতীয় শাপলা ফুল তুলতে গিয়ে মানিকগঞ্জ সদর উপজেলায় ডোবায় পানিতে ডুবে মাদ্রাসা পড়ুয়া দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনাটি ঘটেছে সোমবার সদর উপজেলার দিঘী ইউনিয়নের কয়রা গ্রামে। নিহত দুই শিশু কয়রা ওহি-আল ইসলামিয়া মাদ্রাসার শিক্ষার্থী।
নিহতরা হলো সদর উপজেলার দিঘী ইউনিয়নের কাগজিনগর গ্রামের প্রবাসী মো: রুবেল হোসেন কাজীর মেয়ে আনহা আক্তার (৭) ও একই ইউনিয়নের খরসতাই গ্রামের মো: রফিকুল ইসলামের মেয়ে সিনহা আক্তার (৮)।
জানা গেছে,পরীক্ষা দেওয়ার জন্য সকালে বাড়ি থেকে দুজনেই মাদ্রাসায় যায়। পরীক্ষায় শেষে চার থেকে পাঁচজন শিশু মিলে নিহত শিশু আনহা আক্তারের বাড়িতে পোশাকসহ পরীক্ষার হার্ডবোর্ড রেখে কয়রা গ্রামের চকে শাপলা ফুল তুলতে যায়। শাপলা ফুল তুলে ফেরার সময় নিহত দুই শিশু ডোবায় পরে যায়। সাঁতার না জানার কারণে তারা ধীরে ধীরে পানিতে ডুবে যায়। পরীক্ষা শেষে নিহতরা বাড়ি ফিরে না যাওয়ায় পরিবারের লোকজন তাদের খোঁজাখুঁজি করে। অনেক খোঁজ করার পরেও তাদের সন্ধান পাওয়া যাচ্ছিল না।

প্রায় এক ঘণ্টা পরে ওই মাদ্রাসার দুইজন শিক্ষকসহ স্থানীয় লোকজন গিয়ে দু’জন শিশুকে ডোবা থেকে উদ্ধার করে শিশু আনহা আক্তারকে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে ও শিশু সিনহা আক্তারকে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসকরা শিশু দু’জনকে মৃত ঘোষণা করেন।
নিহত শিশু আনহা আক্তারের দাদা আব্দুল হালিম বলেন, আমরার নাতনি পরীক্ষা দেওয়ার জন্য মাদ্রাসায় যায়। পরীক্ষা শেষে বাড়ি না আসায় চিন্তা পরে যাই। পরে স্থানীয় লোকজনের কাছে শুনতে পারি আমার নাতনি শাপলা ফুল তুলতে গিয়ে পানিতে পরে গেছে। নাতনি বাড়িতে ঠিকই আসলো কিন্তু জীবিত না লাশ হয়ে।

এ বিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আমান উল্লাহ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। শিশু দুইটি লাশ ময়নাতদন্ত করে তাদের পরিবারে কাছে হস্তান্ত করা হয়েছে।