মানুষ এখন শহরের চেয়ে গ্রামে বসবাস করা স্বাচ্ছন্দ্য মনে করেন: বিমান প্রতিমন্ত্রী

প্রকাশিত: ৮:২২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২৩

হবিগঞ্জ প্রতিনিধি:

বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি বলেছেন, মানুষ এখন শহরের চেয়ে গ্রামে বসবাস করা স্বাচ্ছন্দ্য মনে করেন। গ্রামে যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ, শিল্পায়ন, নারী কর্মসংস্থান, শিক্ষা ও তথ্য-প্রযুক্তির অভাবনীয় উন্নতি হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে মাধবপুর উপজেলার হালুয়াপাড়া ও গোপালপুর গ্রামের এক কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে পাকা রাস্তার ভিত্তিপ্রস্তর শেষে স্থানীয় গ্রামবাসী কর্তৃক আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরি-উক্ত কথা বলেন।

মাহবুব আলী বলেন, ‘আজ গ্রামে বসে বিশ্বের যেকোনো প্রান্তে যোগাযোগ করা খুবই সহজ হয়েছে।

যাদের ঘর ছিল না সরকার সেসব গৃহহীন মানুষকে সরকারি খরচে ঘর তৈরি করে দিয়েছে। মানুষের আয়ের সক্ষমতা ও কাজের অনেক সুযোগ সৃষ্টি হয়েছে। মুক্তিযুদ্ধের উদ্দেশ্য আজ সফল হয়েছে। বঙ্গবন্ধুকন্যার দূরদর্শী নেতৃত্বে সকল ষড়যন্ত্র পেছনে ফেলে বাংলাদেশ বিশ্বদরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।


তিনি আরো বলেন, ‘আগামী জানুয়ারি মাসে দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি আন্দোলনের নামে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছে। কিন্তু দেশের মানুষ বিএনপির সঙ্গে নেই। আগামী সংসদ নির্বাচনে বিএনপি নির্বাচনে না এলে এ দলটির অস্তিত্ব সংকটে পড়বে।

সরকার দেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায়।’
উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, যুবলীগ সভাপতি ফারুক পাঠান, সাবেক ভাইস চেয়ারম্যান শ্রীধাম দাশগুপ্ত, ইউপি সদস্য মজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান, মিজানুর রহমান, আব্দুল আহাদ প্রমুখ।