মিয়ানমারে সংঘর্ষ: জান্তা সরকারের চার সৈন্যকে চমেকে ভর্তি

প্রকাশিত: ১১:৩১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমারে বিদ্রোহী ও জান্তা সৈন্যদের লড়াইয়ে গুরুতর আহত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) চার সদস্যকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছেতারা হলেন– ইউ পিও ((৪৮), কিয়া থান সিন (২৯), কিন মং (২০) ও লা নি মং (৩০)।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) নূর আলম আশেক জানান, সোমবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১১টার দিকে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে বিজিবি সদস্যদের প্রহরায় তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে হাসপাতাল এলাকায়ও নিরাপত্তা বাড়ানো হয়েছে।

এদিকে বিজিবি চট্টগ্রাম দক্ষিণ-পূর্ব রিজিয়নের পরিচালকের পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, ‘মিয়ানমারে সীমান্তবর্তী সংঘর্ষের কারণে দেশটির বেশকিছু আহত বিজিপি সদস্যও আমাদের বিজিবির কাছে আশ্রয় নিয়েছে। স্থানীয়ভাবে তাদের চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের মধ্যে গুরুতর আহত চারজনকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার স্থানীয় হাসপাতালের পরামর্শে চমেক হাসপাতালে পাঠানো হয়।’

রাখাইনে সেনা ও বিদ্রোহীদের সংঘর্ষ শুরুর পর রোববার থেকে বান্দরবানের তুমব্রু সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করতে শুরু করে বিজিপি সদস্যরা। যুদ্ধে আহতসহ এখন পর্যন্ত ১১৭ জন বিজিপি সদস্য অনুপ্রবেশের পর অস্ত্রসহ বিজিবির কাছে আত্মসমর্পণ করেছে।