মিরপুরে গার্মেন্টস পণ্য চুরির অভিযোগে আটক ৭

প্রকাশিত: ১:৪১ পূর্বাহ্ণ, জুন ১২, ২০২৩

নিজস্ব প্রতিবেদন: রাজধানীর মিরপুর ২ নম্বর সেকশন এলাকা থেকে গার্মেন্টস পণ্য চুরির অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে পাঁচজন নিজ কর্মস্থলেই চুরি করতেন।

তারা হলেন, মো. রায়হান হোসেন (১৯), মো. ইসাহাক (৫২), মো. জসিম উদ্দিন (২৭), মো. কামরুজ্জামান (৩৬), মো. আশিকুল আনান (৪৭), মো. ফারুক হোসেন (৪০) ও মো. নুর উদ্দিন ওরফে নুরু (৫০)।

গতকাল রোববার (১১ জুন) এসব তথ্য নিশ্চিত করেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি জানান, সন্ধ্যায় মিরপুর মডেল থানার ২ নম্বর সেকশন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের মধ্যে প্রথম পাঁচজন মিরপুরে প্রিয়ন্তী অ্যাপারেলস নামক একটি গার্মেন্টসে দীর্ঘদিন ধরে চাকরিরত। কেউ কেউ ১২ বছর ধরেও এই প্রতিষ্ঠানে চাকরিরত।

প্রতিষ্ঠানের মালিক শিল্পী প্রবাসে থাকেন। তার প্রবাসে থাকার সুযোগ নিয়ে কর্মচারীরা কাপড় চুরি করে বাইরে বিক্রি করতেন। আর তাদের এই কাজে সহযোগিতা করতেন রিকশাচালক ফারুক ও কাপড় ব্যবসায়ী নুরু। ফারুক চুরি করা কাপড় রিকশায় করে নুরুর দোকানে দিয়ে আসতেন।
পুলিশের এই কর্মকর্তা আরও জানান, গত কয়েক বছর ধরেই তারা এই কাজ করে আসছিলেন। এভাবে তারা প্রায় দুই কোটি টাকার কাপড় চুরি করেন। সম্প্রতি প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ নিরীক্ষায় কাপড়ের ঘাটতি দেখা দিলে সিসিটিভি ফুটেজ দেখে চুরির ঘটনা উদঘাটিত হয়।

পরে পুলিশের কাছে অভিযোগ করলে আসামিদের গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে লক্ষাধিক টাকা মূল্যের ২০০ কেজি নিট ফেব্রিকস উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার পাশাপাশি বিস্তারিত আরও জানার চেষ্টা করা হচ্ছে।