মিলিটারি পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন সেনাপ্রধান

প্রকাশিত: ৮:৩৮ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে আজ বুধবার (১৮ অক্টোবর) কেন্দ্রীয়ভাবে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। ১৮ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত ৯ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ পালন করা হবে। এ সময়ে বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব মিলিটারি পুলিশ ঢাকাসহ সব সেনানিবাসে ট্রাফিক আইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং সেনানিবাসে চলাচলের ক্ষেত্রে সংশ্লিষ্ট নিয়মনীতি মেনে চলার প্রতি গুরুত্বারোপসহ অন্যান্য সচেতনতামূলক কার্যক্রম চলমান থাকবে। আজ বুধবার (১৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আইএসপিআর জানায়, মিলিটারি পুলিশ সপ্তাহ-২০২৩ উদ্বোধনকালে সেনাপ্রধান বলেন, মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে সার্বিক শৃঙ্খলার মান বৃদ্ধির পাশাপাশি সেনানিবাসের ট্রাফিক নিয়ন্ত্রণ, সেনাসদস্যদের শৃঙ্খলার মান উন্নয়ন এবং সেনানিবাস এলাকায় সর্বস্তরের জনসাধারণের মধ্যে শৃঙ্খলা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধি পাবে। এছাড়া মিলিটারি পুলিশ সপ্তাহ পালনের মাধ্যমে কোর অব মিলিটারি পুলিশের কাজের মান আরও উন্নত হবে বলে তিনি মত প্রকাশ করেন। পাশাপাশি এ ব্যাপারে সব বাহিনীর সমন্বিত সহযোগিতার প্রয়োজন রয়েছে বলেও অভিমত ব্যক্ত করেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
শৃঙ্খলার মূলমন্ত্রে দীক্ষিত বাংলাদেশ সেনাবাহিনীর মিলিটারি পুলিশ কোরের সব সদস্য সেনানিবাসসমূহে সার্বিক আইন-শৃঙ্খলা, নিরাপত্তা ও ট্রাফিক শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানে সেনা, নৌ এবং বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও বাংলাদেশ পুলিশ ও র‌্যাব ফোর্সেসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।