যাত্রাবাড়ীতে চলন্ত বাসে পেট্রোল বোমা হামলায় যুবক দগ্ধ

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ৬, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:
রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইলে অবরোধকারীদের ছোড়া পেট্রোল বোমায হামলায় যাত্রীবাহী বাসে আগুনের ঘটনা ঘটেছে। এ সময় হাসান (২৬) নামে এক যাত্রী দগ্ধ হয়েছেন। আজ বুধবার (৬ ডিসেম্বর) রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে। পরে দগ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ভর্তি করা হয়েছে।

আহত যাত্রী হাসান নিউজ পোস্টকে বলেন, আমি যে গাড়িতে ছিলাম ওই গাড়িটি মাতুয়াইল বাসস্ট্যান্ডে আসার সঙ্গে সঙ্গে পিছন থেকে গাড়ির জানালা দিয়ে কয়েকজন যুবক একটি পলিথিনে করে পেট্রোল আমাদের গাড়ির ভেতরে ছুড়ে মেরে আগুন ধরিয়ে পালিয়ে যায়। অন্যান্য যাত্রীরা সঙ্গে সঙ্গে নিচে নেমে গেলেও আমার গাড়ি থেকে নামতে দেরি হওয়ায় পা এবং হাতে আগুন লেগে দগ্ধ হই। পরে আমার এক আত্মীয়কে সংবাদ দিলে তিনি ঘটনাস্থলে এসে আমাকে শেখ হাসিনা বার্নে নিয়ে আসে। এ বিষয়টি নিউজ পোস্টকে নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম।

তিনি বলেন, যাত্রাবাড়ী থেকে দগ্ধ হয়ে হাসান নামে এক যুবক আমাদের জরুরি বিভাগে আসে। তার অবস্থা আশঙ্কাজনক না হলেও হাত-পায়ের বেশ কিছু অংশ পুড়ে গেছে। বর্তমানে জরুরি বিভাগে চিকিৎসা চলছে।

ফায়ার সার্ভিসে কর্মরত রাকিবুল হাসান নিউজ পোস্টকে জানান, যাত্রাবাড়ীর মাতুয়াইলে বাসে আগুনের খবর পেয়ে পোস্তগোলা থেকে একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে পাঠানো হয়। কিন্তু পথিমধ্যে জানা যায়— স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেছেন। পরে পথিমধ্যে থেকে ফিরে আসেন ফায়ার কর্মীরা। তবে অগ্নিকাণ্ডের ব্যাপারে আর কিছুই জানাতে পারেননি তিনি।