যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগে আছে তাদের গ্রেপ্তার করা হচ্ছে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

বিএনপিকে নিশ্চিহ্ন করতে তারেক রহমানই যথেষ্ট বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্টস ফোরামের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, আমরা কাউকে নিশ্চিহ্ন করতে চাচ্ছি না। যাদের গ্রেপ্তার করা হচ্ছে, তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগে আছে। তারা আগুন সন্ত্রাসের হুকুমদাতা, হোতা ও অর্থদাতা। বিশেষ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) ফোন করে তৃণমূলের নেতাকর্মীদের এ জন্য নির্দেশনা দিচ্ছেন। তারা টাকা দিয়ে চোরাগোপ্তা হামলা করাচ্ছেন। এ সবের তথ্য-প্রমাণ আমাদের কাছে আছে।হাছান মাহমুদ বলেন, বিএনপিকে মুসলিম লীগের পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য তারেক রহমানই যথেষ্ট।

মন্ত্রী বলেন, বিএনপি নিয়মতান্ত্রিক আন্দোলন করলে তাতে কোনো আপত্তি নেই। তারা এতদিন সবকিছু করেছেন। কিন্তু সমাবেশ শুরুর আগেই প্রধান বিচারপতির বাসভবন, জাজেস কমপ্লেক্স, হাসপাতালে হামলা চালিয়েছে ও পুলিশ হত্যা করেছে। এরপর তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি বলেন, সেদিন আমাদের কয়েক লাখ নেতাকর্মী দেড় কিলোমিটার দূরে ছিলেন। একজনও তাদের সমাবেশের দিকে যাননি।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন বাংলাদেশ ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি কাওসার রহমান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রমুখ।