যেমন হল বাংলাদেশ সিরিজের আফগান দল

প্রকাশিত: ১১:১৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৩, ২০২৪

ক্রীড়া ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে আগামী নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। এই সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

সিরিজে আফগান দলে জায়গা পেয়েছেন ঘরোয়া ক্রিকেট ও ইমার্জিং এশিয়া কাপে ব্যাট হাতে আলো ছড়ানো সেদিকউল্লাহ আটাল। তার পাশাপাশি ফেরানো হলো বাঁহাতি রিস্ট স্পিনার নুর আহমেদকে। বাকি ১৭ সদস্যই গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্কোয়াডে ছিলেন। সিরিজটি তারা ২-১ ব্যবধানে জিতে নিয়ে ইতিহাস গড়ে।
রহমানউল্লাহ গুরবাজ, মোহাম্মদ নবি, ফজল হক ফারুকি ও রশিদ খানের মতো তারকারা দলে থাকলেও নেই ওপেনার ইব্রাহিম জাদরান ও অফ স্পিনার মুজিব উর রহমান। তারা এখনও চোট থেকে সেরে উঠতে পারেননি।

শারজাহতে আগামী ৬ নভেম্বর প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। একই মাঠে পরের দুটি ম্যাচ হবে ৯ ও ১১ নভেম্বর। গত বছর দুই দলের সবশেষ ওয়ানডে সিরিজে বাংলাদেশ দেশের মাটিতে হেরেছিল ২-১ ব্যবধানে।
বাংলাদশের বিপক্ষে আফগানিস্তান ওয়ানডে দল: হাশমাতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রেহমাত শাহ, রাহমানউল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, আব্দুল মালিক, রিয়াজ হাসান, সেদিকউল্লাহ আটাল, দারভিশ রাসুলি, আজমাতউল্লাহ ওমারজাই, মোহাম্মাদ নাবি, গুলবাদিন নাইব, রাশিদ খান, নানগেয়ালিয়া খারোটে, আল্লাহ্ মোহাম্মদ ঘাজানফার, নুর আহমাদ, ফাজাল হাক ফারুকি, বিলাল সামি, নাভিদ জাদরান, ফারিদ আহমাদ মালিক।