রাজধানীতে ডাকাতির প্রস্তুতিকালে গ্রেফতার ৬

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর তুরাগ থানা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত ধারালো ছোরাসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধারমূলে জব্দ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- মো. শামীম হোসেন বাপ্পী, মো. শামীম, নাদিম মো. মাহিন, মো. তারেক, মো. মোবারক হোসেন ও মো. বেলাল হোসেন। আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) বিষয়টি নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেনগোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের টিম লিডার মো. ইমরান হোসেন মোল্লা।
তিনি জানান, গত রোববার (১০ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে গোয়েন্দা-উত্তরা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম গোপন সংবাদে জানতে পারে- কতিপয় লোক তুরাগ থানার দিয়াবাড়ী ১৫ নং সেক্টর ১১ নং ব্রীজ সংলগ্ন বটতলা এলাকায় অস্ত্রসহ ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় বাপ্পী, শামীম, নাদিম, তারেক, মোবারক ও বেলাল নামে সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় ৬ সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় তাদের হেফাজত থেকে ২টি চাপাতি-ছুরি, ২টি চাকু, ১টি খেলনা পিস্তল, ১টি লোহার হাতুড়ি, ১টি স্ক্রু ড্রাইভার, ২টি লোহার রড ও ১টি রশি উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা কর্মকর্তা মো. ইমরান হোসেন মোল্লা বলেন, গ্রেফতারকৃতরা ঢাকা মহানগরের বিভিন্ন এলাকার পথচারী ও রাস্তায় চলাচলরত গাড়িতে ডাকাতি করতো। তারা ঘটনার দিন দিয়াবাড়ী ১৫ নং সেক্টর ১১ নং ব্রীজ সংলগ্ন বটতলা এলাকায় ডাকাতি করার জন্য সমবেত হয়েছিলো বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তুরাগ থানায় মামলা রুজু হয়েছে। ওই মামলায় তাদের আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।