রাজধানীতে নারীসহ ৩ মরদেহ উদ্ধার

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীর পল্টন ও রমনা এলাকার পৃথক স্থান থেকে এক নারীসহ ৩ জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালের দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়। আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য তাদের লাশ ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

পল্টন থানা উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান জানান, আজ সকাল পৌনে ৬ টার সময়ে গুলিস্তান গোলাপশাহ্ মাজারের সামনে থেকে অজ্ঞাতনামা এক পুরুষের (৬০) অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। সকাল সোয়া ৬ টার দিকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তার পড়নে ছিল লুঙ্গী।
তিনি বলেন, মৃতের পরিচয় পাওয়া যায়নি। ভবঘুরে প্রকৃতির। আশপাশের কেউ তাকে চেনেনও না।

একইদিন পল্টন থানার গুলিস্তান এলাকার বঙ্গবন্ধু স্টেডিয়াম ৩ নং গেটের সামনে ফুটপাত থেকে অজ্ঞাত এক নারীর মরদেহ উদ্ধার করেন পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আলী।

তিনি জানান, মহিলার পরিচয় পাওয়া যায়নি, তার বয়স আনুমানিক (৫০) বছর। ভবঘুরে প্রকৃতির, তার পড়নে ছিল গোলাপি রংয়ের ছেলোয়ার-কামিজ। এর আগে পথচারীরা ঐ নারীকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে থানায় সংবাদ দেন। পরে পুলিশ তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত্যু নিশ্চিত করেন ।

অপরদিকে, সকাল পোনে ১০ টায় রমনা মডেল থানাধীন মগবাজার বৈশাখী হোটেলের রাস্তার পাশ থেকে এক ব্যাক্তিকে অচেতন অবস্থায় উদ্ধার করেন রমনা থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুল ইসলাম। এরপর তিনি তাকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে সকাল পোনে ১০ টায় কর্তব্যরত চিকিৎসক তার দেহ পরীক্ষা-নিরীক্ষার পর সকাল পৌনে ১১ টায় মৃত ঘোষণা করেন।

মৃতের পকেট থেকে পাওয়া এনআইডি কার্ড দেখে জানা যায়, তার নাম মোঃ আব্দুল বারেক  (৩৩) চট্টগ্রাম জেলার রাঙ্গুনিয়া উপজেলার সফর ভাটা গ্রামের মো: শামসুল আলম এর ছেলে। তার মৃত্যুর কারন সম্পর্কে তিনি বলেন, ময়নাতদন্তের পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

তিনি বলেন, আমরা তার পরিবারকে সংবাদ দেয়ার ব্যাবস্থা করেছি। তারা আসলে হয়তো কিছু জানা যাবে।