রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্টে নির্মাণশ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, জুন ৭, ২০২৩

নিজস্ব প্রতিবেদক
রাজধানীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. শফিকুল ইসলাম (৪০) নামে এক নির্মাণশ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় মো. সুজন (৩২) নামে আরেক শ্রমিক আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। আজ বুধবার (৭ জুন) দুপুরের দিকে পুলিশ ও নিহতের সহকর্মীরা অনলাইন বাংলা নিউজ পোর্টাল নিউজ পোস্ট বিডি ডটকমকে এ তথ্য জানিয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ বুধবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর কদমতলীর সাদ্দাম মার্কেট এলাকার একটি ৫ তলা ভবনের তৃতীয় তলায় বিদ্যুৎস্পৃষ্টের এ ঘটনা ঘটে।
নিহতের সহকর্মীরা নিউজ পোস্ট বিডি ডটকমকে জানান, ঘটনার পরপরই তাদের দুজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। আরেকজনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।
নিহতের সহকর্মী উজ্জল হোসেন নিউজ পোস্ট বিডি ডটকমকে বলেন, শফিকুল নির্মাণ শ্রমিকের সহযোগী হিসাবে আমাদের সঙ্গে কাজ করতেন। কদমতলী সাদ্দাম মার্কেটে এলাকার একটি পাঁচতলা ভবনের তিনতলায় আমরা ছয়জন মাঁচান বেঁধে দেওয়ালের পলেস্তারার কাজ করছিলাম। ওই বিল্ডিংয়ের পাশ দিয়ে ইলেকট্রিক লাইনের তার গেছে। কাজ করার সময় অসাবধানতাবশত আমাদের দুজন শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লুটিয়ে পড়ে যায়। পরে অচেতন অবস্থায় তাদের দুজনকে আমরা উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাই। সেখানে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাই। এ সময় চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। অন্যজনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নিউজ পোস্ট বিডি ডটকমকে বলেন, ময়নাতদন্তের জন্য শফিকুলের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। অপরজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। বিষয়টি তাৎক্ষণিক সংশ্লিষ্ট থানা পুলিশকে অবহিত করা হয়েছে।