রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৭০

প্রকাশিত: ৬:৪৩ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গত ২৪ ঘন্টায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। এছাড়া পুরান ঢাকার ওয়ারী ও পল্টন এলাকা থেকে ৪৪ কেজি গাঁজাসহ পেশাদার মাদক কারবারি মো. হিজু শেখ, মো. আব্দুর রহমান ও মো. নজরুল ইসলাম ওরফে নজুকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (১৩ জুন) নিউজ পোস্ট বিডি ডটকমকে এ তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার (১৩ জুন) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৬৭ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ১৩০ গ্রাম হেরোইন, ২০ বোতল ফেন্সিডিল, ৬ হাজার ৮৪১ পিস ইয়াবা, ৩ বোতল ফেন্সিডিল ও ৬৭ কেজি ২৭৫ গ্রাম গাঁজা উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


এদিকে রাজধানীর পল্টন এলাকায় অভিযান চালিয়ে গাঁজাসহ দুইজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পল্টন থানা পুলিশ। গ্রেফতারকৃতদের নাম- মো. আব্দুর রহমান ও মো. নজরুল ইসলাম ওরফে নজু।
পল্টন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সালাহউদ্দীন মিয়া নিউজ পোস্ট বিডিকে বলেন, চিহ্নিত কয়েকজন মাদক ব্যবসায়ী পল্টন মডেল থানার গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ এলাকায় গাঁজা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যে বিষয়টি নিশ্চিত হয়ে গতকাল সোমবার (১২ জুন) সন্ধ্যায় ঘটনাস্থলে অভিযান চালায় থানা পুলিশের একটি দল। তখন সেখান থেকে ৪০ কেজি গাঁজাসহ দু’জনকে গ্রেফতার করা হয়। তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য গাঁজা সংগ্রহ করে ভাসমান থেকে পল্টন থানাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করতো। এ ঘটনায় তাদের বিরুদ্ধে পল্টল থানায় মামলা রুজু হয়েছে। আজ মঙ্গলবার (১৩ জুন) দুপুরের দিকে গ্রেফতার দুইজনকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পল্টন থানার ওসি।


অপরদিকে রাজধানীর পুরান ঢাকার ওয়ারী এলাকা থেকে ৪ কেজি গাঁজাসহ মোঃ হিজু শেখ নামে পেশাদার এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে পুলিশ।
ওয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাজিরুর রহমান নিউজ পোস্ট বিডিকে জানান, গতকাল সোমবার রাতে ওয়ারী থানার টহল পুলিশের একটি দল গোপন সংবাদে কাপ্তান বাজার এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে ৪ কেজি গাঁজাসহ পেশাদার মাদক কারবারি হিজু শেখকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় ওয়ারী থানায় মামলা হয়েছে। ওই মামলায় আজ মঙ্গলবার (১৩ জুন) দুপুরের দিকে তাকে বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।