রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪২

প্রকাশিত: ৫:১৫ অপরাহ্ণ, জুন ১৯, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গত ২৪ ঘন্টায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া পুরান ঢাকার ওয়ারী থেকে মো. মমিনুল ইসলাম নামে পেশাদার এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে ওয়ারী থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (১৯ জুন) নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার (১৯ জুন) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪১ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ৩৯৮২ পিস ইয়াবা, ৮ কেজি ১৬০ গ্রাম গাঁজা, ৫৭ গ্রাম ১১১ পুরিয়া হেরোইন, ২০ লিটার দেশীমদ ও ২ বোতল ফেন্সিডিল উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ২৯টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।


এদিকে ওয়ারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোস্তাজিরুর রহমান নিউজ পোস্ট বিডিকে জানান, গতকাল রোববার (১৯ জুন) রাত প্রায় পৌনে ১০টার দিকে ওয়ারী থানাধীন কাপ্তানবাজার এলাকায় চেকপোস্ট বসিয়ে ডিউটি করছিলেন থানার এসআই মো. সাজ্জাদ হোসেন। এসময় সন্দেহভাজন যানবাহন ও পথচারিদের তল্লাশি চালানোর একপর্যায়ে মমিনুলের কাছে থাকা একটি ব্যাগ তল্লাশি করে ৪ কেজি গাঁজা উদ্ধারসহ তাকে গ্রেফতার করে।
তিনি জানান, গ্রেফতারকৃত মমিনুল একজন পেশাদার মাদক কারবারি। সে রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিক্রি করতো। তার বিরুদ্ধে ওয়ারী থানায় মামলা রুজু হয়েছে। ওই মামলায় আজ দুপুরের দিকে তাকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।