রাজধানীতে মাদকদ্রব্যসহ গ্রেফতার ৪৬

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, জুন ২৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গত ২৪ ঘন্টায় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া উত্তরার আজমপুর ও যাত্রাবাড়ী এলাকা থেকে আরও ৩ জনকে গ্রেফতার গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবাসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে। আজ রোববার (২৫ জুন) নিউজ পোস্ট বিডি ডটকমকে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন।
তিনি জানান, চলমান মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে গতকাল শনিবার সকাল ৬টা থেকে আজ রোববার (২৫ জুন) সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় সংশ্লিষ্ট এলাকার থানা ও গোয়েন্দা পুলিশের পৃথক টিম। এসময় মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৪৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ২২০৭৮ পিস ইয়াবা, ৮১.৫ গ্রাম ১৪০ পুরিয়া হেরোইন, ৮ কেজি ৫৫০ গ্রাম গাঁজা ও ২ বোতল বিদেশিমদ উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ৩৪টি মামলা রুজু করা হয়েছে। পৃথক এসব মামলায় গ্রেফতারদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। মাদকবিরোধী এ অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মো. ফারুক হোসেন।
এদিকে রাজধানীর উত্তরার আজমপুর এলাকা থেকে ইয়াবাসহ একজন মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-লালবাগ বিভাগ। তার নাম- মো. জহিরুল ইসলাম। এসময় তার হেফাজত থেকে ১৪ হাজার ৪০০ পিস ইয়াবা ও ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ (রেজিস্ট্রেশন নম্বর: চট্টঃ মেট্রো- ন- ১১-৬৯৭৪) জব্দ করা হয়। আজ রোববার (২৫ জুন) দুপুরে নিউজ পোস্ট বিডিকে এ তথ্য জানিয়েছেন অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-লালবাগ বিভাগের কোতয়ালী জোনাল টিমের টিম লিডার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইয়াসির আরাফাত।


তিনি বলেন, গতকাল শনিবার গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় একজন মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট বিক্রির জন্য রাজধানীর উত্তরা পূর্ব থানাধীন আজমপুর এলাকায় অবস্থান করছে। বিষয়টি নিশ্চিত হয়ে ওইদিন বিকেল ৫ টায় সেখানে অভিযান চালিয়ে ইয়াবাসহ জহিরুলকে গ্রেফতার করা হয়। এসময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত তার হেফাজতে থাকা পিকআপও জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃত ব্যক্তি কৌশলে কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্রি করতো। এ ঘটনায় গ্রেফতারকৃত জহিরুল ইসলামের বিরুদ্ধে উত্তরা পূর্ব থানায় একটি মামলা রুজু হয়েছে।
অপরদিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৬ হাজার পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-গুলশান বিভাগ। এরা হলেন- মো. জিল্লুর রহমান ও হৃদয় ফকির। গতকাল শনিবার (২৪ জুন) রাতে যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা-গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। আজ রোববার (২৫ জুন) নিউজ পোস্ট বিডিকে এ তথ্য নিশ্চিত করেছেন অভিযানের নেতৃত্ব দেওয়া গোয়েন্দা-গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের টিম লিডার সহকারী পুলিশ কমিশনার বার্নাড এরিক বিশ্বাস।


তিনি বলেন, গোপন সংবাদে শনিবার রাতে গুলশান বিভাগের গোয়েন্দা পুলিশের একটি দল যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পিকআপসহ পালানোর চেষ্টাকালে দু’জনকে গ্রেফতার করা হয়। তখন তাদেও দেহ ও পিকআপ তল্লাশি চালিয়ে ৬ হাজার পিস ইয়াবা উদ্ধারমূলে পিকআপটিও জব্দ করা হয়।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তা বার্নাড এরিক বিশ্বাস বলেন, গ্রেফতারকৃতরা কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা শহরসহ আশপাশের এলাকায় বিক্রয় করতো। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় মামলা রুজু হয়েছে। ওই মামলায় আজ তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।