রাজবাড়ীতে চুরি যাওয়া স্বর্ণালংকার-মোবাইল উদ্ধার, ৪ জন গ্রেপ্তার

প্রকাশিত: ১১:০৩ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর বালিয়াকান্দি থেকে চুরি যাওয়া নগদ অর্থ, স্বর্ণালংকার ও মোবাইল ফোন উদ্ধারসহ ৪ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২১ অক্টোবর) রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন, গোপালগঞ্জ সদর থানার তেতুলিয়া নিচুপাড়া গ্রামের অসীম নন্দীর ছেলে অমিত নন্দী (২২), গোপালগঞ্জের হরিদাসপুর আড়পাড়া গ্রামের মৃত শফিক মৃধার ছেলে মো. মেহেদী মৃধা (২৩), গোপালগঞ্জ সদর থানার মানিকহার পূর্বপাড়া (সুলতানপুর) নিরঞ্জন সরকারের ছেলে স্বর্ণ ব্যবসায়ী পলাশ সরকার সঞ্জিত (৪৩) ও বরিশাল জেলার বানারীপাড়া থানার শিপন সংকর মিস্তরীর ছেলে স্বর্ণ ব্যবসায়ী রিপন কুমার মিস্তরী (৪২)।

প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, বালিয়াকান্দি থানার ভর রামদিয়া গ্রামের শিপ্রা রানী বিশ্বাস তার বাবার বাড়িতে বেড়াতে এলে তার ঘর থেকে গত ১৩ অক্টোবর বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে যে কোনো সময় শিপ্রা রানী বিশ্বাসের ৭ ভরি ওজনের স্বর্ণালংকার, নগদ ২৫ হাজার টাকা, একটি মোবাইল ফোন এবং একটি কালো রংয়ের বাটন মোবাইল ফোন চুরি হয়। এ ঘটনায় শিপ্রা রানী বিশ্বাসের বাবা বালিয়াকান্দি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।
পরবর্তীতে বালিয়াকান্দি থানার একটি চৌকস পুলিশ দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত ২০ অক্টোবর দুপুর দেড়টার দিকে গোপালগঞ্জ সদর থেকে আসামি অমিত নন্দী ও মো. মেহেদী মৃধাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাদের হেফাজত থেকে শিপ্রা রানী বিশ্বাস এর চুরি যাওয়া স্বর্ণ বিক্রির নগদ ২০ হাজার টাকা, একটি স্মার্ট ফোন ও একটি বাটনযুক্ত মোবাইল ফোন উদ্ধার করে।

গ্রেপ্তারকৃত আসামি অমিত নন্দী ও মো. মেহেদী মৃধার দেওয়া তথ্যের ভিত্তিতে একই দিন গোপালগঞ্জ সদর থানার কাটিবাজার থেকে স্বর্ণ ব্যবসায়ী আসামি পলাশ সরকার সঞ্জিতকে গ্রেপ্তার করা হয় এবং একই দিন দুপুর আড়াইটার দিকে সঞ্জিতের স্বর্ণ জুয়েলার্সের দোকানের থেকে শিপ্রা রানী বিশ্বাসের চুরি যাওয়া ১ আনা ওজনের একটি স্বর্ণের আংটি এবং ২ রতি স্বর্ণের নাকফুল উদ্ধার করে পুলিশ। গ্রেপ্তারকৃত আসামিদেরকে নিয়ে তাদের দেওয়া তথ্যমতে ওইদিন রাত সাড়ে ৮টার দিকে বরিশাল জেলার বানারীপাড়া থানার বৈঠাকাটা বাজারের স্বর্ণ ভবন জুয়েলার্সের থেকে আসামি রিপন কুমার মিস্তরীকে গ্রেপ্তার করে। এ সময় তার জুয়েলার্সের দোকান থেকে শিপ্রা রানী বিশ্বাসের চুরি যাওয়া ১ ভরি ১ আনা ওজনের গলিত স্বর্ণ উদ্ধার করে।
রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. শরীফ আল রাজীব বলেন, এ ঘটনায় বালিয়াকান্দি থানায় মামলা দায়ের হয়েছে। গ্রেপ্তারকৃত আসামিদেরকে আদালতে পাঠানো হলে ৪ জনই বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।