রাজবাড়ীতে ৬০ কেজি ইলিশ জব্দ, পোড়ানো হলো ৫০ হাজার মিটার জাল

প্রকাশিত: ১১:২১ পূর্বাহ্ণ, অক্টোবর ২০, ২০২৪

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে চার জেলেকে ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করে স্থানীয় ৫টি এতিমখানায় দেওয়া হয়েছে এবং ১০ লাখ টাকা মূল্যের ৫০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।
শনিবার (১৯ অক্টোবর) বিকাল থেকে রাত ৮টা পর্যন্ত পদ্মা নদীর সদর উপজেলার অংশে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আরডিসি মো. খায়রুল ইসলাম।

জেলা মৎস্য অফিসার (অঃ দাঃ) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা-আল-রাজীব বলেন, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২৪ উপলক্ষ্যে রাজবাড়ী সদরে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে ইলিশ শিকারের দায়ে ৪ জেলেকে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় ৫০ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় যার আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। এছাড়া জব্দকৃত ৬০ কেজি ইলিশ ৫টি এতিমখানায় দান করা হয়।
অভিযানে জেলা মৎস্য অফিসার (অঃ দাঃ) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা-আল-রাজীব, জেলা মৎস্য দপ্তরের সহকারী পরিচালক মো. লতিফুর রহমান, রাজবাড়ী সদর মৎস্য সম্প্রসারণ অফিসার মোস্তফা কামাল, জেলা মৎস্য দপ্তরের সহকারী মৎস্য অফিসার (ইলিশ) বনি আমিন পিয়াসসহ মৎস্য অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। মোবাইল কোর্ট টিমকে সহায়তা করেন রাজবাড়ী জেলা পুলিশের একটি টিম।