রাহুল-কোহলির জোড়া সেঞ্চুরিতে ৩৫৬ রান ভারতের

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২৩

ক্রীড়া ডেস্ক:

নির্ধারিত দিনে শেষ হয়নি ভারত-পাকিস্তান লড়াই। ফলে খেলা গড়ায় রিজার্ড ডে-তে। তবে আজ কোহলি-রাহুলের সামনে কোনো প্রতিরোধই গড়তে পারেননি নাসিম শাহ-শাহিন আফ্রিদিরা। লোকেশ রাহুল ও বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে ভর করে রান পাহাড়ে উঠেছে ভারত। ২ উইকেট হারিয়ে তারা তুলেছে ৩৫৬ রান। জিততে হলে পাকিস্তানকে করতে হবে ৩৫৭ রান।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে গতকাল দুই ওপেনার শুভমান গিল ও অধিনায়ক রোহিত শর্মার ব্যাটে উড়ন্ত সূচনাই পেয়েছিল ভারত। কিন্তু ফিফটি করে বিদায় নেন দুই ওপেনারই। এরপর ঠিক সেখান থেকেই শুরু করেন বিরাট কোহলি ও চোট থেকে ফেরা লোকেশ রাহুল। গতকাল ২৪.১ ওভারে ২ উইকেটের বিনিময়ে ভারত ১৪৭ রান সংগ্রহ করার পর বৃষ্টিতে ম্যাচ রিজার্ভ ডেতে গড়ায়।

আজ রিজার্ভ ডে’তে নেমে শুরু থেকেই সাবলীল ব্যাটিং করতে থাকেন আগের দিন ২৪ রানের জুটি গড়া রাহুল ও কোহলি। এদিন দ্রুততম ১৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন বিরাট কোহলি। এই রেকর্ড গড়ার পর পরই ওয়ানডেতে নিজেদের ৪৭তম সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। এর আগে ক্যারিয়ারের ৬ষ্ঠ সেঞ্চুরির দেখা পেয়েছেন লোকেশ রাহুল। এদিন শেষ পর্যন্ত অপরাজিত থেকে অবিচ্ছিন্ন ২৩৩ রানের জুটি গড়েই দলকে বড় পুঁজি এনে দেন এ দুই ব্যাটার। রাহুল ১১১ ও কোহলি ১২২ রানে অপরাজিত থাকেন।

দুই জনের সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ দাঁড়িয়েছে নির্ধারিত ৫০ ওভারে ২ উইকেটে ৩৫৬ রান। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এটাই সর্বোচ্চ স্কোর। এর আগে ২০০৫ সালে নিজেদের মাঠে ৯ উইকেটে ৩৫৬ রান করেছিল ভারত।