রোববার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:

আগামীকাল রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সমাবেশে পুলিশি হামলার অভিযোগ এনে এ হরতালের ঘোষণা দেয় দলটি। বিএনপির মিডিয়া সেলের প্রধান ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ শনিবার (২৮ অক্টোবর) বিকেল ৩টা ১০ মিনিটের দিকে নয়াপল্টনে বিএনপির সমাবেশ থেকে এই ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বেলা আড়াইটার দিকে বিএনপির নয়াপল্টনের সমাবেশের দুদিকে অবস্থান নেয় পুলিশ। নিক্ষেপ করা হয় বেশ কয়েকটি সাউন্ড গ্রেনেড ও টিয়ারশেল। এর পরপরই মির্জা ফখরুল স্টেজ থেকে হরতালের ঘোষণা দেন।

প্রসঙ্গত, রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ শুরু হয় দুপুর ১২টা ৪০ মিনিটে। পরে দুপুর ১টায় কাকরাইলে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে প্রথম সংঘর্ষ শুরু হয়। পরে এই সংঘর্ষের আতঙ্ক ছড়িয়ে পড়ে নাইটিঙ্গেল মোড়সহ আশপাশের এলাকায়। এই অবস্থায় নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশের বক্তব্য স্থগিত করা হয়। পৌনে ৩টার দিকে সংঘর্ষ বেড়ে গেলে এই বক্তব্য স্থগিত করে দেন বিএনপির নেতারা।