সন্ত্রাসীদের গুলিতে ভুবনের মৃত্যুতে হিমেল দুই দিনের রিমান্ডে

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৩

নিজস্ব প্রতিবেদক:
গুলিবিদ্ধ হয়ে ভুবন চন্দ্র শীল নিহতের ঘটনায় গ্রেফতার মারুফ বিল্লাহ হিমেলের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তাকে আদালতে হাজির করা হয়। এরপর ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা তেজগাঁও শিল্পাঞ্চল থানার উপ-পরিদর্শক বিএম রানা। অন্যদিকে আসামিপক্ষ রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদী তার জামিন নামঞ্জুর করে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে ১৮ সেপ্টেম্বর রাতে তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিজি প্রেস ও পেট্রোল পাম্পের মাঝামাঝি স্থানে শীর্ষ সন্ত্রাসী মামুনকে ঘিরে ধরে চারটি মোটরসাইকেলে আসা ৭-৮ জন যুবক।
এসময় দৌড়ে পালানোর সময় তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে দুর্বৃত্তরা। অপরদিকে অফিস থেকে আরামবাগের মেসে ফিরছিলেন ভুবন চন্দ্র শীল। তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার বিজি প্রেস ও পেট্রোল পাম্পের মাঝামাঝি স্থানে এলে তিনি সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে আহত হন। ঘটনার আটদিন পর গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর ধানমন্ডির পপুলার হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় নিহত ভুবনের স্ত্রী রত্না রানী শীল বাদী হয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় অজ্ঞাত সাত-আটজনকে আসামি করে মামলা করেন।
ভুবন শীল আরামবাগের বাসায় একাই থাকতেন। তার স্ত্রী রত্না একমাত্র মেয়েকে নিয়ে থাকেন নোয়াখালীর মাইজদীতে। রত্না মাইজদীর একটি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। তাদের মেয়ে ভূমিকা চন্দ্র শীল সদ্য এসএসসি পাস করেছে।