সময়ের প্রয়োজনে সঠিক সিদ্ধান্ত নিয়ে ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু

প্রকাশিত: ১২:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২৪

চট্টগ্রাম প্রতিবেদকঃ 

১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। এর ফলে বাঙালি জাতি মুক্তি লাভ করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী।

বুধবার (১০ জানুয়ারি) জেলা পিপি কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সভাশেষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তার দূরদৃষ্টি সম্পন্ন রাজনৈতিক সিদ্ধান্তে এই জাতি মুক্তি লাভ করেছে। সে সময়ে অনেক নেতৃত্ব থাকলেও সময়ের প্রয়োজনে সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় ইতিহাসের মহানায়ক হতে পারেননি। কিন্তু বঙ্গবন্ধু সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। ইতিহাস এইটাই প্রমাণ করে। ঘাতকরা বঙ্গবন্ধুকে ১৯৭৫-এ হত্যা করেছে। কিন্তু তাকে বাঙালি জাতির হৃদয় থেকে থেকে বাদ দেওয়া যায়নি। আজ এই জাতি তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

সভায় বক্তব্য রাখেন, স্পেশাল পিপি অ্যাডভোকেট এম. এ নাসের, চন্দন তালুকদার, অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, মঞ্জুর আলম শামসুদ্দীন সিদ্দিকী টিপু, নাছির উদ্দিন, তপন কুমার দাশসহ অনেকে।