সহকর্মীদের আচরণে বাড়ি ফিরে কাঁদতেন, নেটফ্লিক্সে আসছে তার ছবি

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২৩

বিনোদন ডেস্ক :

অল্প সময়ের মধ্যে ভারতীয় সিনেমায় নিজের অবস্থান পোক্ত করেছেন অভিনেত্রী মৃণাল ঠাকুর। অথচ শুরুতে তার পথচলাটা এতটা মসৃণ ছিল না।

বলিউড বাবলকে দেওয়া এক সাক্ষাৎকারে মৃণাল বলেছিলেন “আমি যখন নিজের ক্যারিয়ার শুরু করেছিলাম, এমন আচরণ পেতাম, বাড়ি ফিরে কেবলই কাঁদতাম। বাবা-মাকে বলেছিলাম, আমার এই পেশা আর ভাল লাগছে না। কিন্তু ওঁরাই ছিলেন আমার সাফল্যের স্তম্ভ। দশ বছর পরের কথা চিন্তা করতে বলেছিলেন আমাকে। বলেছিলেন, একটা সময় পর আমাকে দেখেও মানুষ অনুপ্রাণিত বোধ করবেন।’


টেলিভিশনের হাত ধরে বিনোদন জগতে এসেছেন তিনি। ‘মুঝসে কুছ কেহতিৃ ইয়ে খামোশিয়াঁ’। তারপর ‘কুমকুম ভাগ্য’ ধারাবাহিকে বুলবুলের চরিত্রে অভিনয় করে জনপ্রিয় হয়েছিলেন মৃণাল। বড় পর্দায় একেবারে হৃত্বিক রোশনের বিপরীতে কাজ শুরু দিয়ে যাত্রা হয় তার। বিকাশ বহলের ‘সুপার ৩০’ ছবিতে। তারপর থেকেই বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত হতে শুরু করে।

২০১৮ সাল থেকে বলিউডে কাজ করছেন তিনি। ২০১৯ সালের সিনেমা ‘সুপার ৩০’ দিয়ে নজরে আসেন মৃণাল ঠাকুর। এরপর শহিদ কাপুরের সঙ্গে ‘জার্সি’তে অভিনয় করে বলিউডে পায়ের তলার মাটি শক্ত করেন।
গত বছর তাঁর অভিষেক হয় তেলেগু সিনেমায়। সেখানকার ‘সিতা রামাম’ দিয়ে জয় করেছেন বিপুল দর্শকের মন। জানা গেছে, মৃণাল শিগগিরই প্রখ্যাত নির্মাতা সঞ্জয় লীলা বানসালির নতুন সিনেমায় কাজ করবেন। সেই রোমান্স-ড্রামাটির মুখ্যাংশে অভিনয় করবেন তিনি। প্রথমবারের মতো দেখা যাবে সিদ্ধান্ত চতুর্বেদী ও মৃণাল ঠাকুরকে

বানসালি এই ছবিতে থাকছেন শুধু প্রযোজকের ভূমিকায়, আর সিনেমাটি পরিচালনা করছেন শ্রীদেবী অভিনীত ‘মম’ (২০১৭)-এর পরিচালক রবি উদ্যাবর। ২০২৪ সালের শুরুতে এই সিনেমার দৃশ্যধারণ হবে। মৃণালের হাতে রয়েছে এ মুহূর্তে বেশ কিছু কাজ। হিন্দি থ্রিলার ‘পূজা মেরি জান’-এ তাঁকে দর্শক দেখতে চলেছে আরেক বলিউড সুন্দরী হুমা কুরেশির সঙ্গে।

তেলেগু চলচ্চিত্র ‘হাই নান্না’-তেও মুখ্য চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া সদ্য চুক্তিবদ্ধ হয়েছেন নিজের তৃতীয় তেলেগু ছবি ‘ভিডিও থারটিন’-এ। এ ছবিতে বিজয় দেবরাকোন্ডার বিপরীতে দেখা যাবে তাঁকে।

অন্যদিকে সিদ্ধান্তকে সর্বশেষ দেখা গিয়েছিল ‘ফোন বুথ’ নামের হরর-কমেডিতে, ক্যাটরিনা কাইফ ও ঈশান খট্টরের সঙ্গে।