সাবেক আইজিপি মো. নূরুল আনোয়ারের জানাজা অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২৩

সাইফুল ইসলাম:
সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আনোয়ারের জানাজা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার (১০ ডিসেম্বর) সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইনসে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে এ জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ছাড়াও বর্তমান ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন অংশগ্রহণ করেন।


জানাজা শেষে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একটি সুসজ্জিত পুলিশ দল মো. নূরুল আনোয়ারকে গার্ড অব অনার প্রদান করেন।


সাবেক আইজিপি মো. নূরুল আনোয়ার ১৯৫০ সালে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানাধীন বাড়বকুণ্ড গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে দায়িত্ব পালন করেছেন।
চাকরি জীবনে তিনি তৎকালীন গোপালগঞ্জ মহাকুমার সর্বশেষ মহাকুমা পুলিশ প্রশাসক ছিলেন। তিনি চুয়াডাঙ্গা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটিসহ ৫টি জেলায় পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের প্রথম উপ-পুলিশ কমিশনার ছিলেন।
আজ রোববার বাদ আসর তাকে তার গ্রামের বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সাবেক এ আইজিপি মৃত্যুকালে স্ত্রী, এক পুত্র, এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।