সাভার উপজেলা পরিষদে ছাত্রদলের তালা, বিপরীতে বাড়িতে তালা দিল ছাত্রলীগ

প্রকাশিত: ৬:৩৯ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

ঢাকা (সাভার) প্রতিনিধি:

বিএনপির ডাকা চলমান অবরোধে ঢাকার সাভার উপজেলা পরিষদের তালা দিয়েছেন ছাত্রদল নেতাকর্মীরা। এ সময় ফেসবুকে লাইভ করা হয়। এ ঘটনার পর এক ছাত্রদল নেতার ঘরে তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগ।

উপজেলা পরিষদের তালা ঝুলিয়ে বৃহস্পতিবার (৯ নভেম্বর) ভোরে সজীব রায়হান নামের ফেসবুক আইডি থেকে ১০ মিনিট ৩১ সেকেন্ডের লাইভ করা হয়। সজীব ঢাকা জেলা উত্তর ছাত্রদলের সাবেক সদস্য সচিব। ইতিমধ্যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে। পরে দুপুরে সজীব রায়হানের ঘরে তালা দেয় সাভারে ছাত্রলীগ নেতাকর্মীরা।
ফেসবুক লাইভে সজীব বলেছেন, ‘অবরোধের দ্বিতীয় দিনে আজকে সাভার উপজেলা পরিষদের প্রধান ফটকে জাতীয়তাবাদী ছাত্রদল তালা লাগিয়ে দিয়েছে।

ওবায়দুল কাদের আপনাকে বলতে চাই, আপনারা এই দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে চাচ্ছেন না। আপনারা অতি শিগগির পদত্যাগ করুন।’
সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, ‘দেশের জনগণের প্রায় এক লাখ কোটি টাকা বিদেশে পাচার করেছেন। সাভারে ৪০টা বাড়ি করেছেন, গাড়ি করেছেন। এর হিসাব আপনাকে দিতে হবে।’
এদিকে এ ঘটনার পর দুপুরে সজীব রায়হানের ঘরে তালা দিয়েছে ছাত্রলীগ। সাভারের বক্তারপুর এলাকার বাসিন্দাদের সঙ্গে নিয়ে ওই ছাত্রদল নেতার বাড়িতে তালা দেয় ছাত্রলীগ। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিক।

ছাত্রদল নেতা সজীবকে মাদকসেবী অ্যাখ্যা দিয়ে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনজুরুল আলম রাজীব বলেন, ‘ওগো নেতা তারেক রহমান নাকি শুধু ভিডিও পাঠাতে বলে।

সে কারণে ভোরে এসে এই করেছে। ভিডিওতে আমাদের নামে বদনাম করা হয়েছে। এতে বিব্রতকর পরিস্থিতি সৃষ্টির জন্য করা হয়েছে।’
সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম বলেন, ‘সকালে আমাদের পরিছন্নকর্মীরা পরিষদ ভবনের সামনে গেটে এলে তারা একটি ব্যানার ও একটি চাবিসহ তালা গেটের পাশে পড়ে থাকতে দেখে। পরে সেটিকে সংগ্রহ করে তারাই রেখে দিয়েছে বলে আমাকে জানানো হয়েছে। এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি করার প্রক্রিয়া চলছে।’