সায়েদাবাদে পরিবহন শ্রমিকের লাশ উদ্ধার

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২৩

আমিনুল ইসলাম বাবু:

রাজধানীর যাত্রাবাড়ীর সায়েদাবাদ এলাকার একটি বাসার মেস থেকে আব্দুল খালেক (৫২) নামে এক পরিবহন শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য পুলিশ তার লাশ মর্গে পাঠিয়েছে।৷ আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত ৮টায় নিউজ পোস্টকে এ তথ্য নিশ্চিত  করেছেন যাত্রাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মফিজুল আলম।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে খবর পেয়ে সায়েদাবাদ এলাকার একটি ভবনের পঞ্চম তলার ভাড়া করা বন্ধ কক্ষ থেকে ওই শ্রমিকের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। মরদেহটি উলঙ্গ অবস্থায় রুমের  মেঝেতে পড়ে ছিল।

ওসি আরও বলেন, মরদেহটি ফুলে ফেঁপে উঠেছে। মনে হচ্ছে ২/৩ দিন আগের হবে। রুমটি ভেতর দিয়ে বন্ধ করা থাকলেও অন্য দিক দিয়ে প্রবেশ করার মতো অবস্থা রয়েছে। ওই রুমটিতে মেস ভাড়া করে কয়েকজন মিলে থাকতো। কয়েক দিন যাবত কেউ সেখানে যাচ্ছিলো না সেই রুমটিতে। মরদেহ উদ্ধারের সময় ওই মেসে থাকা নিহতের অন্যান্য রুমমেটদের কাউকেই পাওয়া যায়নি।

ওসি মফিজুল আলম বলেন, ঘটনাস্থল পরিদর্শন শেষে বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। কেউ তাকে হত্যা করেছে কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, ময়নাতদন্তের পরই তার মৃত্যুর প্রকৃত রহস্য জানা যাবে। আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য সন্ধ্যা ৭টার দিকে মৃতদেহটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

জানা গেছে, মৃত আব্দুল খালেক চিটাগাং রোডের পরিবহন শ্রমিক ইউনিয়নের একজন সদস্য ছিলেন।