সুশৃংখল জাতি গঠনে শৃংখলাবদ্ধ সংগঠন অত‌্যাবশ‌্যক: ডেপুটি স্পিকার

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, নভেম্বর ১১, ২০২৩

পাবনা প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ‘দেশের উন্নয়নে সবচেয়ে বড় ভূমিকা পালন করে একটি সুশৃংখল, জ্ঞানে-গুণে উন্নত, দক্ষ, পরিশ্রমী ও দেশপ্রেমে উদ্বুদ্ধ একটি জাতি। আর একটি সুশৃংখল জাতি গঠনে শৃংখলাবদ্ধ সংগঠন অত‌্যাবশ‌্যক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হতে গড়া বাংলাদেশ আওয়ামী যুবলীগ দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আজ শনিবার পাবনার সাঁথিয়ায় যুবলীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় বিভিন্ন ইউনিয়ন পরিষদ থেকে আগত শোভাযাত্রায়ে তিনি ও বেড়া পৌর মেয়র এস এম আসিফ শামস রঞ্জন অংশ নেন।
ডেপুটি স্পিকার বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের এই অঙ্গ সংগঠনটি স্বাধীন বাংলাদেশে যাত্রা শুরু করেছিল যুদ্ধ বিধ্বস্ত দেশে দ্রুত পুনর্গঠন ও যুবকদের জ্ঞানে-গুণে, সুস্থ‌্য মানবসম্পদ হিসেবে গড়ে তোলার প্রত‌্যয় নিয়ে। সংগঠনটি ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও উন্নত বাংলাদেশ গড়ার দৃঢ় সংকল্প নিয়ে শেখ ফজলুল হক মণির নেতৃত্বে যাত্রা শুরু করে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও স্মার্ট বাংলাদেশ রূপান্তরে নিরলস কাজ করে যাচ্ছে।

শামসুল হক টুকু বলেন, আমরা জনগণের শান্তি চাই এবং দেশবাসীকে শান্তিতে রাখতে চাই। নৈরাজ‌্য সৃষ্টিকারী সন্ত্রাসীদের পতন ও তাদের রুখে দিতে চাই। ওদেরকে পাহারায় রাখতে হবে যেন তারা জনগণের কোনো ক্ষতি করতে না পারে। দলের নেতাকর্মীদের জনগণকে আশ্বস্ত করতে হবে যে বাংলাদেশ আওয়ামী লীগ তাঁদের পাশে আছে।

রাজনীতির মূল লক্ষ‌্যই হচ্ছে জনগণের পাশে থাকা ও তাঁদের সেবা করা। এরপর সাঁথিয়ার বিভিন্ন রাস্তার নির্মাণ কাজের উদ্বোধন করেন ডেপুটি স্পীকার।
রাস্তার উদ্বোধনকালে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনসহ স্থানীয় প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।