১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ দুই চোরাকারবারী আটক

প্রকাশিত: ১:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৪

উপজেলা প্রতিনিধি ভৈরব (কিশোরগঞ্জ)

ভৈরবে ১০ হাজার কেজি ভারতীয় চিনি পাচারকালে দুই চোরাকারবারীকে আটক করা হয়েছে। এ সময় চিনিসহ একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়েছে।আটকরা হলেন, যশোর জেলার চাচড়া থানার মাঠপাড়া এলাকার মো. মোবারক শেখের ছেলে রাজু শেখ (৩৮) ও কোতয়ালি থানার শেখহাটির আদর্শপাড়ার আছালত মন্ডল এলাকার আল আমিন (২৫)।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে এক প্রেস বিফিংয়ে র‍্যাব জানায়, গতকাল বুধবার ভোরে ভৈরব নাটালের মোড় এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় চিনিসহ দুই চোরাকারবারীকে আটক করে র‍্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্প।

জানা যায়, র‍্যাব-১৪, সিপিসি-২, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ভৈরবের নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার ওপর অভিযান পরিচালনা করে ১০ হাজার কেজি ভারতীয় চিনিসহ দুই চোরাকারবারীকে আটক করে। এসময় আটক আসামিদের দখলে থাকা একটি কাভার্ড ভ্যান তল্লাশি করে শুল্ক ফাঁকি দেওয়া ১০ হাজার কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়। যার আনুমানিক দাম ১৩ লাখ টাকা। আটক আসামিদের কাছ থেকে ২টি মোবাইল ও নগদ ১৬ হাজার টাকা উদ্ধার ও জব্দ করা হয়।

আটক আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চোরাকারবারী চক্রের সদস্য। উক্ত আসামিরা চোরাকারবারী ব্যবসা পরিচালনার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতেন। এ বিষয়ে ভৈরব থানায় মামলা দায়ের করে আসামি হস্তান্তর প্রক্রিয়াধীন রয়েছে।